Advertisement
২১ মে ২০২৪
China

ছ’মাসে প্রথম কোভিডে মৃত্যু চিনে, সংক্রমণ রুখতে বেজিংয়ে আরও কড়াকড়ি

নতুন নিষেধাজ্ঞা জারি হয়েছে রাজধানী বেজিংয়ে। ওই শহরের অন্যতম জনবহুল এলাকা চাওয়াংয়ে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল, অফিস এবং রেস্তরাঁও।

চিনে চোখ রাঙাচ্ছে কোভিড। ফাইল চিত্র।

চিনে চোখ রাঙাচ্ছে কোভিড। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
বেজিং শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২২ ২৩:১৬
Share: Save:

চিনে আবার চোখ রাঙাতে শুরু করেছে কোভিড। গত ছ’মাসে এই প্রথম এক জন কোভিড আক্রান্ত রোগীর মৃত্যু হল দেশে। এই পরিস্থিতিতে নতুন নিষেধাজ্ঞা জারি হয়েছে রাজধানী বেজিংয়ে। ওই শহরের অন্যতম জনবহুল এলাকা চাওয়াংয়ে বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল, অফিস এবং রেস্তরাঁও।

রবিবারই বেজিংয়ে দুপুর ৩টে পর্যন্ত ৫১৬ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। সার্বিক ভাবে এই পরিসংখ্যান কম হলেও চিনে ‘জ়িরো-কোভিড’ নীতি মনে লকডাউন ঘোষণা করার জন্য যথেষ্ট বলেই মনে করা হয়। বেজিং প্রশাসন জানিয়েছে, শনিবারই কোভিডে ৮৭ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়। গত ১৩ নভেম্বর তাঁর শরীরে সংক্রমণ ধরা পড়েছিল।

গত শুক্র এবং শনিবারও চিনে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ২৫ হাজার ছিল। যা নিয়ে রীতিমতো উদ্বেগে রয়েছে প্রশাসন। বিশ্বে অতিমারির প্রকোপ অনেকাংশে কমে এলেও বেশ কিছু দেশে এখনও প্রশাসনের মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে কোভিড। এই দেশগুলির মধ্যে চিনও রয়েছে। তবে অন্য দেশগুলির তুলনায় চিনকে নিয়ে বেশি চর্চা হওয়ার কারণ, চিনের কঠোর কোভিড-নীতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

China Coronavirus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE