Advertisement
২৭ এপ্রিল ২০২৪
gaza

হামলার জবাব, ইজরায়েলের রকেট হামলায় ১০ হামাস নেতার মৃত্যুর দাবি

সোমবার থেকে যে লড়াই শুরু হয়েছে, তাতে এখনও পর্যন্ত গাজায় ৬৭ জনের মৃত্যু হয়েছে

গাজায় রকেট হামলা।

গাজায় রকেট হামলা। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
গাজা সিটি শেষ আপডেট: ১৩ মে ২০২১ ১০:৪৩
Share: Save:

ইজরায়েলের রকেট হামলায় হামাসের প্রথম সারির ১০ নেতার মৃত্যু হয়েছে। এমনটাই দাবি করেছে ইজরায়েলি সেনা। ভেঙে পড়েছে শহরের বেশির ভাগ বহুতল। উল্টো দিকে হামলা চালিয়েছে হামাসও। শেষ তিন দিনে দু’পক্ষের লড়াই এমন চরমে উঠেছে যে মনে করা হচ্ছে ২০১৪ সালের যুদ্ধের ভয়াবহতাকেও তা ছাপিয়ে যেতে পারে। ইজরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বেনি গ্যানটজ জানিয়েছেন, ‘‘দীর্ঘকালীন শান্তি ফিরিয়ে আনার জন্য জঙ্গি সংগঠনগুলিকে সাফ করার কাজ করবে দেশ।’’

সোমবার থেকে যে লড়াই শুরু হয়েছে, তাতে এখনও পর্যন্ত গাজায় ৬৭ জনের মৃত্যু হয়েছে বলে খবর মিলেছে। এর মধ্যেই আমেরিকা জানিয়েছে, দুই দেশের মধ্যে শান্তি ফিরিয়ে আনতে আমেরিকা মধ্যস্থতা করতে রাজি আছে। প্রতিনিধি দল পাঠানোর কথাও জানিয়েছেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন।

যদিও লড়াই থামার কোনও লক্ষণ নেই। বুধবারও ইজরায়েলি হানায় হামাসের শীর্ষস্থানীয় নেতৃত্বের মৃত্যুর খবর আসে। বেশ কয়েকটি বহুতল ভেঙে পড়ে বলেও শোনা যায়। জেরুজালেম ও তেল আভিভে রকেট হামলা চালায় হামাসও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Israel-Gaza border gaza
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE