Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Honda

অতিরিক্ত বোনাস দেওয়া হয়েছে, নোটিস দিয়ে কর্মীদের থেকে টাকা ফেরত চাইল নামী গাড়ি সংস্থা

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মচারীর স্ত্রী স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, তাঁর স্বামীর বোনাসের প্রায় ১০ শতাংশ ফেরত দিতে বলা হয়েছে। এই টাকা তাঁদের কাছে অনেক বলেও তিনি জানান।

নোটিস পেয়ে মাথায় হাত কারখানার কর্মীদের।

নোটিস পেয়ে মাথায় হাত কারখানার কর্মীদের। ফাইল চিত্র ।

সংবাদ সংস্থা
ওহায়ো শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১২:৩৯
Share: Save:

কর্মক্ষেত্রে মাসে মাসে বেতন তো রয়েইছে। কিন্তু বেতনের পাশাপাশি যখন বোনাস পাওয়া যায় তখন বিশেষ আনন্দ দেখা যায় কর্মীদের মধ্যে। কিন্তু যদি বোনাস দিয়ে কর্তৃপক্ষ আবার তা ফেরত চান তা হলে? এমনটাই হয়েছে জাপানি গাড়ি প্রস্তুতকারক সংস্থা হন্ডার কর্মীদের সঙ্গে।

সম্প্রতি হন্ডার মেরিসভিলের কারখানার কর্মীদের কাছে একটি নোটিস পাঠিয়ে কর্তৃপক্ষ জানান যে, তাঁদের বোনাস ফেরত দিতে হবে। এই নোটিসে বলা হয়, কর্মীদের প্রয়োজনের অতিরিক্ত বোনাস দিয়েছে কোম্পানি। সংস্থার কর্মীরা যদি বোনাসের টাকা ফেরত না দেন তা হলে সেই টাকা তাঁদের বেতন থেকে কেটে নেওয়া হবে বলেও জানানো হয়েছে। এই নোটিস পেয়ে মাথায় হাত ওই কারখানার কর্মীদের।

কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কর্মীদের ভুল করে অতিরিক্ত বোনাস দেওয়া হয়েছিল। সেই অতিরিক্ত বোনাসই কর্মীদের কাছ থেকে ফেরত চাওয়া হয়েছে। এই সিদ্ধান্ত আইনসম্মত বলেও জানানো হয়েছে সংস্থার তরফে। তবে কর্মীদের কত টাকা বোনাস দেওয়া হয়েছিল এবং কত টাকা ফেরত চাওয়া হয়েছে, তা নিয়ে মুখ খোলেননি কর্তৃপক্ষ।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মচারীর স্ত্রী স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, তাঁর স্বামীর বোনাসের প্রায় ১০ শতাংশ ফেরত দিতে বলা হয়েছে। এই টাকা তাঁদের কাছে অনেক বলেও তিনি জানান। গত বছরের তুলনায় হন্ডার আয় কমেছে প্রায় চার শতাংশ। লাভও প্রায় এক চতুর্থাংশ কমেছে। আর সেই কারণেই সংস্থার তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে একাংশের মত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Honda Bonus Refund
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE