Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Bear Attack

Bear Attack: বদলা! শিকারির হাতে গুরুতর আহত ভালুক, মরার আগে মারল শিকারিকেই

গোটা ঘটনাটি যেন একটি গল্পের মতো। কিন্তু বাস্তবে এমনই শিউরে ওঠা ঘটনা ঘটেছে রাশিয়ার ইরকুটস্ক অঞ্চলের টুলুন জেলায়।

ভালুকের হামলায় মৃত শিকারি। প্রতীকী ছবি।

ভালুকের হামলায় মৃত শিকারি। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
মস্কো শেষ আপডেট: ২৩ জুন ২০২২ ১৮:০০
Share: Save:

বিশালাকায় ভালুক দেখেই তাক করে গুলি ছুড়েছিলেন শিকারি। সেই গুলি লাগামাত্রই মাটিতে লুটিয়ে পড়ে ভালুকটি। নড়াচড়াও বন্ধ হয়ে যায়। ভালুক মরেছে কি না, তা নিশ্চিত হতে উঁচু জায়গা থেকে নেমে আসেন শিকারি। কাছে যেতেই সেই শিকারির উপরই পাল্টা হামলা চালাল ভালুক। আর সেই হামলাতেই মৃত্যু হল শিকারির। পরে মারা যায় ভালুকটিও।

গোটা ঘটনাটি যেন একটি গল্পের মতো। কিন্তু বাস্তবে এমনই শিউরে ওঠা ঘটনা ঘটেছে রাশিয়ার ইরকুটস্ক অঞ্চলের টুলুন জেলায়। রাশিয়ার সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্স-কে উদ্ধৃত করে নিউজউইক-এর প্রতিবেদনে বলা হয়েছে, ৬২ বছরের এক ব্যক্তি ইরকুটস্কে ভালুক শিকারে গিয়েছিলেন। জঙ্গলের মধ্যে একটি উঁচু জায়গায় ডেরা বেঁধেছিলেন তিনি। সাত ফুটের একটি বাদামিরঙা ভালুককে দেখতে পেয়েই গুলি ছোড়েন। সেই গুলিতেই আহত হয়ে নিস্তেজ হয়ে পড়ে ভালুকটি।

শিকারি ভেবেছিলেন ভালুকটি মরে গিয়েছে। কিন্তু তাঁর সেই ধারণা যে ভুল ছিল, কাছে যেতেই টের পেয়েছিলেন। কিন্তু ততক্ষণে যা হওয়ার হয়ে গিয়েছিল। ভালুকটি লাফ মেরে শিকারির উপর ঝাঁপিয়ে পড়ে।

এই ব্যক্তির নিখোঁজ হওয়ার খবর থানায় জমা পড়তেই তদন্তে নামে পুলিশ। এক সূত্র মারফত পুলিশ খবর পায় যে, ইরকুটস্কের জঙ্গলে এক ব্যক্তির আধখাওয়া দেহ পাওয়া গিয়েছে। খবর পেয়েই পুলিশ ওই জঙ্গলে পৌঁছয়। তখন তারা দেখে এক ব্যক্তির আধখাওয়া দেহ পড়ে রয়েছে। এবং তাঁর ঠিক ৫০ মিটার দূরে পড়ে রয়েছে একটি বিশালাকায় ভালুকের দেহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bear Attack Russia Hunter
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE