Advertisement
১৩ এপ্রিল ২০২৪
Bus Accident

করাচিগামী যাত্রিবাহী বাস সেতু থেকে ছিটকে নদীতে পড়তেই জ্বলে উঠল দাউদাউ করে, মৃত্যু ৩৯ জনের

৪৮ জন যাত্রী নিয়ে বাসটি কোয়েটা প্রদেশ থেকে করাচি যাচ্ছিল। লাসবেলার কাছে একটি খরস্রোতা নদীর সেতুর উপরে দ্রুত গতিতে মোড় নেওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

Rescue team recovers the bodies of passengers of a bus that fell into a river in Pakistan

বালুচিস্তানে বাস দুর্ঘটনায় নিহতদের দেহ উদ্ধারের কাজ চলছে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০২৩ ১২:৩২
Share: Save:

সেতু থেকে যাত্রিবোঝাই বাস নদীতে ছিটকে পড়ে মৃত্যু হল ৩৯ জনের। আহত বেশ কয়েক জন। শনিবার মাঝরাতে ঘটনাটি ঘটেছে পাকিস্তানের বালুচিস্তানের লাসবেলায়।

দ্য ডন-এর প্রতিবেদন অনুযায়ী, ৪৮ জন যাত্রী নিয়ে বাসটি কোয়েটা প্রদেশ থেকে করাচি যাচ্ছিল। লাসবেলার কাছে একটি খরস্রোতা নদীর সেতুর উপরে দ্রুত গতিতে মোড় নেওয়ার সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। বাসটি সেতুর রেলিং ভেঙে আছড়ে পড়ে নদীর জলে। বাসটি দুমড়েমুচড়ে গিয়ে আগুন ধরে যায়। সেই আগুনেই ঝলসে মৃত্যু হয়েছে বেশির ভাগ যাত্রীদের, এমনটাই জানিয়েছেন লাসবেলার অ্যাসিস্ট্যান্ট কমিশনার হামজা অঞ্জুম।

পুলিশ জানিয়েছে, স্থানীয় সময় রাত সওয়া ২টো নাগাদ ঘটনাটি ঘটেছে। জীবন্ত অবস্থায় এক শিশু-সহ তিন জনকে উদ্ধার করা সম্ভব হয়েছে। রবিবার ভোর পর্যন্ত ১৭টি ঝলসানো দেহ উদ্ধার করা হয়েছে বলে অঞ্জুম জানিয়েছেন। পরে আরও বেশ কয়েক জনের দেহ উদ্ধার হয়েছে। মোট ৩৯ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে স্থানীয় প্রশাসন। এই ঘটনায় যাঁরা বেঁচে গিয়েছেন, তাঁদের মধ্যে অনেকেই গুরুতর আহত। ফলে মৃত্যুর সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে পুলিশ।

পুলিশ সূত্রে খবর, অনেকের দেহ বাসের নীচে চাপ পড়ে থাকায় এবং নদীর জলের স্রোতের কারণে উদ্ধারকাজে যথেষ্ট বেগ পেতে হয়েছে। মরদেহগুলিকে শনাক্ত করার কাজ চলছে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus Accident karachi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE