Advertisement
২৫ জুলাই ২০২৪
Homeless Woman

‘চলে যাও এখান থেকে!’ হাড়কাঁপানো ঠান্ডায় গৃহহীন বৃদ্ধাকে তাড়াতে জল ঢালা হল গায়ে

এবিসি৭-এর প্রতিবেদন অনুযায়ী, ওই ব্যক্তির নাম কলিয়ার গুইন। তিনি একটি আর্ট গ্যালারির মালিক। ভিডিয়োটি রেকর্ড করেছিলেন এডসন গার্সিয়া নামে এক ক্যাফেমালিক।

আশ্রয়হীন বৃদ্ধাকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা। ছবি: টুইটার।

আশ্রয়হীন বৃদ্ধাকে তাড়িয়ে দেওয়ার চেষ্টা। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
সান ফ্রান্সিসকো শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৩ ১৭:৪০
Share: Save:

কনকনে ঠান্ডায় একটি বাড়ির সামনে গাছতলায় ঠাঁই নিয়েছিলেন গৃহহীন এক বৃদ্ধা। সেই বৃদ্ধার গায়ে জল ঢেলে তাড়ানোর চেষ্টার অভিযোগ উঠল এক ব্যক্তির বিরুদ্ধে। সেই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে আসতেই ওই ব্যক্তির ‘অমানবিক’ আচরণে ক্ষোভ প্রকাশ করেছেন বহু মানুষ।

এই ঘটনার একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তার পাশে একটি গাছ। তার পাশে একটি ভ্যাট। ওই ভ্যাট এবং গাছের ফাঁক দিয়ে এক বৃদ্ধাকে কাঁথা-কম্বল এবং একটা বোঁচকা নিয়ে বসে থাকতে দেখা গেল। বৃদ্ধা যেখানে বসে ছিলেন, তার ঠিক উল্টো দিকে একটি বাড়ি দেখা যাচ্ছে। হঠাৎ এক ব্যক্তি আবির্ভাব হলেন সেখানে। হাতে জলের পাইপ। বৃদ্ধাকে হুমকির সুরে কিছু একটা বলছিলেন। তার পরই হাতে ধরা পাইপ থেকে জল ছিটিয়ে ভিজিয়ে দিলেন বৃদ্ধা এবং তাঁর কাঁথা-কম্বলগুলিকে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

এবিসি৭-এর প্রতিবেদন অনুযায়ী, ওই ব্যক্তির নাম কলিয়ার গুইন। তিনি একটি আর্ট গ্যালারির মালিক। ভিডিয়োটি রেকর্ড করেছিলেন এডসন গার্সিয়া নামে এক ক্যাফেমালিক। এবিসি৭-কে গার্সিয়া বলেন, “রাস্তার ও পাশে চোখ যেতেই দেখলাম এক ব্যক্তি গাছের নীচে বসা বৃদ্ধার গায়ে জল ছিটিয়ে দিচ্ছেন। বাইরে তখন বৃষ্টি পড়ছিল। তার সঙ্গে কনকনে ঠান্ডা। তাপমাত্রা ছিল ৯ ডিগ্রি সেলসিয়াস। বৃদ্ধা চিৎকার করে বলছিলেন, আমি সরে যাচ্ছি…সরে যাচ্ছি। কিন্তু তার পরেও ওই ব্যক্তি বৃদ্ধাকে ভিজিয়ে দিয়েছিলেন।”

ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর নেটাগরিকরা ওই ব্যক্তির আচরণে ক্ষোভ প্রকাশ করেছেন। কেউ কেউ এই ঘটনাকে ‘অমানবিক’ বলেছেন। অনেকে ওই বৃদ্ধের শাস্তির দাবিও তুলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Homeless Woman San Francisco
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE