Advertisement
১৯ মে ২০২৪
British MP

Farm Act repeal: ‘ক্ষমা চাইবে ওরা’, খুশি ব্রিটিশ এমপি

ভারতের কৃষক বিক্ষোভকে খোলাখুলি সমর্থন করেছিলেন তিনি।

ভারতের কৃষক বিক্ষোভকে খোলাখুলি সমর্থন করেছিলেন তিনি।

ভারতের কৃষক বিক্ষোভকে খোলাখুলি সমর্থন করেছিলেন তিনি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২১ ০৫:২১
Share: Save:

ভারতের কৃষক বিক্ষোভকে খোলাখুলি সমর্থন করেছিলেন তিনি। তার জেরে ভারতীয় সংবাদমাধ্যমেরই একাংশ তাঁর বিরুদ্ধে ‘সন্ত্রাসবাদকে সমর্থন’ করার অভিযোগ তুলেছিল। তিনি, ব্রিটেনের লেবার পার্টির পার্লামেন্ট সদস্য তনমনজিৎ সিংহ ধেসি। আজ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তিনটি বিতর্কিত কৃষি আইন প্রত্যাহারের ঘোষণা করতেই সেই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ব্রিটিশ পার্লামেন্টের এই শিখ এমপি।

একটি ব্রিটিশ সংবাদমাধ্যমের খবর উদ্ধৃত করে স্লাউয়ের এমপি ধেসি টুইটারে হ্যাশট্যাগ-সহ লিখেছেন, ‘‘নির্ভীক কৃষক বিক্ষোভের পরে বিতর্কিত কৃষি আইন প্রত্যাহার হওয়ায় আমি খুশি। কৃষকেরা এবং তাঁদের পাশে যাঁরা দাঁড়িয়েছিলেন, তাঁদের সন্ত্রাসবাদী ও বিচ্ছিন্নতাবাদী বলে দাগিয়ে দেওয়া হচ্ছিল। সংবাদমাধ্যম ও প্রতিষ্ঠানের একটা অংশ এই কাজ করছিল। আজ তারা হয়তো ক্ষমা চাইবে।’’ বস্তুত, ভারতে বিক্ষোভরত কৃষকদের আত্মীয়েরা ব্রিটেনের সাউথহল এবং বার্মিংহামে প্রতিবাদ মিছিলও করেছিলেন। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের হাতে এই সংক্রান্ত প্রতিবাদপত্র তুলে দিয়েছিল এক স্কুলছাত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

British MP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE