Advertisement
০৭ মে ২০২৪
Coronation of Prince Charles III

রাজার অভিষেকে বেঁকে বসল ঘোড়া! এ দিক-ও দিক লাফিয়ে সোজা দর্শকদের ঘাড়ে, ভাইরাল ভিডিয়ো

রাজ্যাভিষেকের পর ওয়েস্টমিনস্টার অ্যাবি থেকে বাকিংহামের উদ্দেশে রওনা দেন রাজা-রানি। এর পরেই শোভাযাত্রায় অংশ নেওয়া একটি ঘোড়া অদ্ভুত আচরণ করে। হঠাৎ দেখা যায় সে ছটফট করছে।

Video of horse rammed into spectators in King Charles III’s coronation goes viral.

রাজ্যাভিষেকের শোভাযাত্রার শেষে একটি ঘোড়া হঠাৎ লাফালাফি শুরু করে। ছবি: টুইটার।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ০৭ মে ২০২৩ ১০:৫২
Share: Save:

ব্রিটেনের রাজার রাজ্যাভিষেকের মাঝে অপ্রীতিকর ঘটনা। একটি ঘোড়ার লাফালাফিতে দর্শকদের সমস্যায় পড়তে হয়। আনুষ্ঠানিক ভাবে এই ঘটনার কথা স্বীকার করা হয়নি। তবে একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে। যা নিয়ে নতুন করে শুরু হয়েছে চর্চা।

ভাইরাল ভিডিয়োটিতে দেখা গিয়েছে, ওয়েস্টমিনস্টার অ্যাবিতে রাজ্যাভিষেক দেখতে অনেকে জড়ো হয়েছিলেন। রাস্তার এক ধারে দর্শকেরা সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে ছিলেন। রাস্তা দিয়ে কয়েকটি ঘোড়াকে হাঁটিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। প্রত্যেক ঘোড়ার পিঠেই এক জন করে কর্মচারী ছিলেন। ঘোড়াগুলি রাজকীয় শোভাযাত্রায় অংশ নিয়েছিল।

কিন্তু গোলমাল বাধে অনুষ্ঠানের শেষে। রাজ্যাভিষেকের পর ওয়েস্টমিনস্টার অ্যাবি থেকে বাকিংহামের উদ্দেশে রওনা দেন রাজা-রানি। এর পরেই শোভাযাত্রায় অংশ নেওয়া একটি ঘোড়া অদ্ভুত আচরণ করে। তার পিঠে এক জন বসেছিলেন। হঠাৎ দেখা যায় ঘোড়াটি ছটফট করতে শুরু করে। লাফিয়ে ক্রমে পিছন দিকে হাঁটে সে। তার পর রাস্তার ধারে দাঁড়িয়ে থাকা জনতার ঘাড়ে উঠে পড়ে। ঘোড়া দেখে যে যে দিকে পেরেছেন, সরে গিয়েছেন।

ঘোড়াটিকে সামলাতে অন্য এক কর্মী ছুটে আসেন। এই ভিডিয়ো সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে। তবে তার সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

সমাজমাধ্যমে এই ভিডিয়োটি দেখে নানা জনে নানা মন্তব্য করেছেন। কেউ কেউ মনে করেছেন, ঘোড়াটি এত মানুষ, এত বাজনার শব্দে ভীত এবং উত্তেজিত হয়ে পড়েছিল। কেউ কেউ আবার মজা করে বলেছেন, ঘোড়াটির উপর হয়তো প্রয়াত রানি দ্বিতীয় এলিজাবেথের ‘ভর’ হয়েছিল।

নিউ ইয়র্ক পোস্টের রিপোর্ট অনুযায়ী, যেখানে ঘোড়া এমন আচরণ করেছে, তার থেকে মাত্র কয়েক হাত দূরেই রাজা-রানির গাড়ি এগোচ্ছিল। সেখানে ঘোড়া গিয়ে ধাক্কা মারলে বড় কোনও সমস্যা হতে পারত। তবে এই ঘটনায় কারও চোট লাগেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Coronation of Prince Charles III Horse Viral Video
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE