Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৮ ডিসেম্বর ২০২১ ই-পেপার

আন্তর্জাতিক

গোটা বাড়িটাই তৈরি চকোলেট দিয়ে! চাইলে থাকতে পারেন আপনিও

০২ অক্টোবর ২০১৮ ১৬:৪৭
আট থেকে আশি, চকোলেটে মন গলে না এমন মানুষ খুঁজে পাওয়াই দুষ্কর। র‌্যাপার বা রাংতায় মোড়া কোকোর কাছে নতজানু হইনি কখনও, এমন কথা জোর দিয়ে ক’জনই বা বলতে পারি? তা বলে টন টন চকোলেটের সঙ্গেই বসবাস! এমন আজব বাড়ি কিন্তু এই পৃথিবীতেই আছে। ভাড়া নিয়ে থাকাও যায় সেখানে। জানেন কোথায়?

‘হোম সুইট হোম’ আক্ষরিক ভাবে সত্যি করে দিয়েছে এই বাড়ি। ফ্রান্সের রাজধানী প্যারিসের দক্ষিণ-পশ্চিমে সেভরেস অঞ্চলে এই বাড়িটির নকশা বানিয়েছেন বিখ্যাত ফরাসি চকোলেট-শিল্পী জঁ-লুক ডেকলুজিও। মানুষের চকোলেটপ্রীতিকে উস্কে দিতেই এমন অভিনব ভাবনা তাঁর। বিশেষ উপায়ে তৈরি এই কটেজ বানিয়ে চমকে দিয়েছেন এই শিল্পী।
Advertisement
এ বাড়ির সব জিনিসই চকোলেটের। দেওয়াল থেকে শুরু করে ছাদ, দরজা-জানালা এমনকি আলমারি, চেয়ার, টেবিল— মানে সব আসবাবও চকোলেটের তৈরি। বাড়ির ঘড়ি, ঝাড়বাতিও বাদ যায়নি এই ভাবনা থেকে। বিশেষ উপায়ে বানানো এই বাড়ির রঙেও রয়েছে চকোলেটের মন মাতানো উপস্থিতি।

বেসিনের পাশে রাখা পাত্র, পিছনের দেওয়াল, হ্যান্ড ওয়াশের পাত্র সবেতেই মিষ্টি কোকোর গন্ধ। চকোলেটের ছোঁয়াচ মিশে আছে বেসিনের উপরিতলেও। বাড়ির নকশাদার পাত্রের গায়ে চকোলেটের উপর নানা রঙের ধরনের রঙিন লজেন্স দিয়েই নকশা করা। সে নকশা যেমন সুন্দর, তেমনই লোভনীয়!
Advertisement
তবে কেবল ছবি আর তথ্যে মন ভরবে কেন? এমন একটা বাড়ির সন্ধান মিললে থাকতে তো হবেই। কী ভাবে থাকবেন ভাবছেন? আগামী ৫ ও ৬ অক্টোবর এই বাড়িতে থাকার জন্য ঘর বুক করতে পারেন আপনিও। তাও মাত্র ৪২৩০ টাকার বিনিময়ে! সৌজন্যে বুকিং ডট কম।

বাড়ির বাসনপত্রেও রয়েছে চকোলেটের আস্তরণ। নানা রকম নকশার শো পিসেও আছে বিদেশি নানা চকোলেটের ছোঁওয়া। শুধু তাই-ই নয়, এই বাড়িতে থাকার সময় বাড়ির সামনের পুকুরে সাদা চকোলেটের হাঁস ও কোকো রঙের ফুল মন জয় করবে আপনার।

চকোলেট কটেজে রাত কাটাতে পারলে একটি কর্মশালাতেও অংশ নিতে পারবেন আপনি। সেই কর্মশালায় শেখানো হবে বিশেষ কোন উপায়ে এমন চকোলেট কটেজ বানানো যায়। এই কটেজে খাবারও দেওয়া হবে চকোলেটের তৈরি বাগানে।

ইতিমধ্যেই এই বাড়ির ছবি ভাইরাল সোশ্যাল সাইটে। বুক করতে দেরি করলে পস্তাবেন কিন্তু! তবে এই বাড়িতে পর্যটক থাকার পর সে বাড়ির অবস্থা কী হবে, তা ভেবে সোশ্যাল সাইটে শুরু হয়েছে নানা ঠাট্টা-তামাশাও।

Tags: চকোলেট