Advertisement
Back to
Presents
Associate Partners
Bomb Recovered

ফের মুর্শিদাবাদে বোমা উদ্ধার! বোমাবাজি চলছেই, ভোটের আগে অশান্তির আশঙ্কা বহরমপুর লোকসভায়

বহরমপুর লোকসভা কেন্দ্রে ভোট রয়েছে আগামী ১৩ মে। এর আগে ওই কেন্দ্রের শক্তিপুরের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল কলকাতা হাই কোর্ট। তবে বিস্ফোরক উদ্ধার এবং অশান্তি অব্যাহত রয়েছে।

উদ্ধার হওয়া বিস্ফোরক।

উদ্ধার হওয়া বিস্ফোরক। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নবগ্রাম, রেজিনগর ও বেলডাঙা শেষ আপডেট: ০১ মে ২০২৪ ১১:৩৩
Share: Save:

শক্তিপুরের পর এ বার বোমা উদ্ধার হল মুর্শিদাবাদের নবগ্রামে। বুধবার সকালে রাস্তার পাশের একটি ঝোপে ব্যাগভর্তি তাজা বোমা দেখতে পান স্থানীয়েরা। খবর পেয়ে পুলিশ এসে ওই এলাকা ঘিরে রেখেছে। বোমা উদ্ধারের জন্য খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে।

ব্যাগে প্রায় ৫০টি বোমা রয়েছে বলে দাবি করেছেন স্থানীয়েরা। বস্তুত, চলতি সপ্তাহে বহরমপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত প্রায় পাঁচটি জায়গা থেকে তাজা বোমা উদ্ধার হল। বিপুল পরিমাণ বিস্ফোরক উদ্ধারের ঘটনায় নির্বাচনকে ঘিরে রাজনৈতিক অশান্তির আশঙ্কা করছে প্রশাসন। তাই আরও সক্রিয় হচ্ছে তারা।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

স্থানীয় এবং পুলিশ সূত্রে জানা গিয়েছে, মুর্শিদাবাদের নবগ্রাম থানা এলাকার মুহুরুল গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত গ্রামদিঘি এলাকার রাজ্য সড়কের পাশের একটি ঝোপে একটি প্লাস্টিকের ব্যাগ পড়ে থাকতে দেখেন স্থানীয়েরা। ব্যাগটিতে মেলে প্রচুর তাজা বোমা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে পুলিশ। স্থানীয়দের নিরাপত্তার কথা ভেবে এলাকাটি ঘিরে ফেলা হয়েছে। বোমাগুলিকে নিষ্ক্রিয় করার জন্য খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডে।

ভোটের আগে মুর্শিদাবাদ যেন বিস্ফোরকের পাহাড়। নিত্যদিন বোমা এবং বারুদ উদ্ধারের খবর মিলছে। মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে দু’টি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সেই সঙ্গে রেজিনগর এবং বেলডাঙা এলাকায় বোমাবাজিরও অভিযোগ উঠেছে। চলতি সপ্তাহের সোমবার মুর্শিদাবাদের রেজিনগরের নাজিরপুর এলাকায় দুই গোষ্ঠীর গন্ডগোলে বোমাবাজির অভিযোগ ওঠে। ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে প্রচুর বোমা উদ্ধার করে পুলিশ। ওই একই এলাকায় রবিবার রাতে আবার বিস্ফোরণের ঘটনা ঘটে। মুর্শিদাবাদের ছেতিয়ানি ঘোষপাড়া বাঁধেরধার এলাকা থেকে উদ্ধার হয় এক ড্রাম তাজা বোমা। তাতে ২৩টি বোমা ছিল। পরে উদ্ধার হয় প্রচুর বিস্ফোরক। পর পর দুই দিন পুলিশের তল্লাশিতে উদ্ধার হয় প্রায় ৫০টি বোমা। সব মিলিয়ে নির্বাচন যত এগিয়ে আসছে, বিপুল পরিমাণ বোমা উদ্ধারে উদ্বেগ বাড়ছে প্রশাসনের।

বহরমপুর লোকসভা কেন্দ্রে ভোট রয়েছে আগামী ১৩ মে। ওই কেন্দ্রের শক্তিপুরের ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিল কলকাতা হাই কোর্ট। তার পরেও একের পর এক বিস্ফোরণ ও বোমা উদ্ধারের ঘটনা ঘটায় নির্বাচন শান্তিপূর্ণ ভাবে করাই চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে প্রশাসনের কাছে।

২০২৪ লোকসভা নির্বাচনের সমস্ত খবর জানতে চোখ রাখুন আমাদের 'দিল্লিবাড়ির লড়াই' -এর পাতায়।

চোখ রাখুন

অন্য বিষয়গুলি:

Bomb Recovered Murshidabad Lok Sabha Election 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE