Advertisement
০১ জুন ২০২৪
IPPB Recruitment 2024

ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কের আইটি বিভাগে কর্মখালি, কতগুলি শূন্যপদ রয়েছে?

সমস্ত পদে প্রার্থীদের তিন বছরের জন্য নিয়োগ করা হবে। এর পর তাঁদের কাজের ভিত্তিতে এই মেয়াদ আর দু’বছর পর্যন্ত বাড়ানো হতে পারে।

IPPB

ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ১৮:০২
Share: Save:

রাষ্ট্রায়ত্ত সংস্থা ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক (আইপিপিবি)-তে চাকরির সুযোগ। ব্যাঙ্কে যোগ্য এবং পেশাদার কর্মী প্রয়োজন। এই মর্মে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ব্যাঙ্কের তরফে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে অনলাইন আবেদন প্রক্রিয়া।

ব্যাঙ্কের আইটি (ইনফরমেশন টেকনোলজি) বিভাগে বিভিন্ন ক্ষেত্রের জন্য নিয়োগ করা হবে পেশাদারদের। যে পদমর্যাদাগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল— এগজ়িকিউটিভ (অ্যাসোসিয়েট কনসালট্যান্ট), এগজ়িকিউটিভ (কনসালট্যান্ট) এবং এগজ়িকিউটিভ (সিনিয়র কনসালট্যান্ট) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৫৪। সমস্ত পদে প্রার্থীদের তিন বছরের জন্য নিয়োগ করা হবে। এর পর তাঁদের কাজের ভিত্তিতে এই মেয়াদ আর দু’বছর পর্যন্ত বাড়ানো হতে পারে। প্রাথমিক ভাবে নিযুক্তদের কর্মস্থল হবে নয়া দিল্লি, মুম্বাই, চেন্নাই-এ সংস্থার বিভিন্ন শাখায়। এর পর দেশের অন্যত্র পোস্টিং দেওয়া হতে পারে তাঁদের।

প্রার্থীদের বয়স ২২ থেকে সর্বাধিক ৪৫ বছরের মধ্যে হলে বিভিন্ন পদে আবেদন করতে পারবেন। এগজ়িকিউটিভ (অ্যাসোসিয়েট কনসালট্যান্ট), এগজ়িকিউটিভ (কনসালট্যান্ট) এবং এগজ়িকিউটিভ (সিনিয়র কনসালট্যান্ট) পদে নিযুক্তদের বার্ষিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ১০,০০,০০০ টাকা, ১৫,০০,০০০ টাকা এবং ২৫,০০,০০০ টাকা।

বিভিন্ন পদে আবেদনের জন্য যোগ্যতার বিবিধ মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ উল্লেখ করা হয়েছে।

এর জন্য আগ্রহীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। পাশাপাশি, সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের আবেদনমূল্য বাবদ ১৫০ টাকা এবং ৭৫০ টাকা জমা দিতে হবে। আগামী ২৪ মে আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিস্তারিত জানতে ব্যাঙ্কের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE