Advertisement
১৩ জুন ২০২৪
Swati Maliwal

কেজরীর ব্যক্তিগত সচিব পেটে লাথি, চড় মেরেছেন! এফআইআরে দাবি আপ সাংসদ স্বাতীর

গত সোমবার আপের রাজ্যসভা সাংসদ স্বাতী কেজরীওয়ালের সঙ্গে দেখা করতে তাঁর বাসভবনে গিয়েছিলেন। সেখানে তাঁকে কেজরীর ব্যক্তিগত সচিব শারীরিক ভাবে নিগ্রহ করেছেন বলে অভিযোগ করেন তিনি।

স্বাতী মালিওয়াল।

স্বাতী মালিওয়াল। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৪ ১১:৩২
Share: Save:

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়ালের ব্যক্তিগত সচিবের বিরুদ্ধে আগেই নিগ্রহ এবং হেনস্থা করার অভিযোগ তুলেছিলেন আপের রাজ্যসভার সাংসদ স্বাতী মালিওয়াল। গত বৃহস্পতিবার দিল্লি পুলিশের কাছে তিনি এফআইআর দায়ের করেন। পুলিশ সূত্রে খবর, ওই এফআইআরে স্বাতী কেজরীর ব্যক্তিগত সচিব বৈভব কুমারের বিরুদ্ধে চড় মারা, এমনকি পেটে লাথি মারার অভিযোগ তুলেছেন।

বৃহস্পতিবার দুপুরে স্বাতীর বাড়িতে গিয়ে তাঁর বয়ান নথিবদ্ধ করে পুলিশ। এফআইআরে নাম রয়েছে বৈভবের। কেজরীওয়ালের ব্যক্তিগত সচিবের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৫৪, ৫০৬, ৫০৯ এবং ৩২৩ ধারায় মামলা রুজু করা হয়েছে। বৈভবের বিরুদ্ধে অভিযোগ, তিনি এক জন নারীর সম্মান এবং সম্ভ্রম নষ্ট করতে অপরাধমূলক কাজ করেছেন।

গত সোমবার আপের রাজ্যসভা সাংসদ তথা দিল্লির মহিলা কমিশনের প্রাক্তন চেয়ারপার্সন স্বাতী দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে তাঁর বাসভবনে গিয়েছিলেন। সেই সময়ে তাঁকে শারীরিক ভাবে নিগ্রহ করা হয় বলে পুলিশকে ফোন করে অভিযোগ করেন তিনি। অভিযোগের আঙুল ওঠে মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ বৈভব কুমারের দিকে। ঘটনার দিন আপ নেতৃত্ব মুখে কুলুপ আঁটলেও, ঘটনার প্রায় ২৪ ঘণ্টা পরে, গতকাল ওই নিগ্রহের ঘটনা স্বীকার করে বিবৃতি দেন দলের নেতা তথা রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিংহ। পরে তিনি এবং দিল্লির মহিলা কমিশনের সদস্য বন্দনা স্বাতীর সঙ্গে দেখা করেন।

কেজরীওয়ালকে এই ‘নিগ্রহকাণ্ড’ নিয়ে প্রশ্ন করা হলে তিনি জবাব এড়িয়ে যান। তার পরেই আপ প্রধানের ‘নীরবতা’ নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। তবে পুলিশের কাছে বয়ান নথিবদ্ধ করার পরেই স্বাতী এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে একটি পোস্ট করেন। সেখানে তিনি বিজেপির কাছে বিষয়টি নিয়ে ‘রাজনীতি না করার’ আর্জি জানান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Swati Maliwal AAP Arvind Kejriwal FIR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE