Advertisement
১৪ জুন ২০২৪
Billboard Collapse

মুম্বইয়ের পর পুণে, ঝোড়ো হাওয়ার জেরে পড়ল বিলবোর্ড, চাপা পড়ল টেম্পো-সহ একাধিক যান

গত বছর এপ্রিলে এই পিম্পরি-চিঞ্ছওয়াড়েই একটি হোর্ডিং পড়ে মৃত্যু হয়েছিল পাঁচ জনের। জোরে হাওয়া দিচ্ছিল বলে ওই পাঁচ জন হোর্ডিংয়ের পিছনে গিয়ে দাঁড়িয়েছিলেন।

image of pune

পুণেতে ভেঙে পড়ল বিলবোর্ড। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ২০:৫৪
Share: Save:

মুম্বইয়ের পর এ বার পুণের পিম্পরি-চিঞ্ছওয়াড়ে ঝোড়ো হাওয়ায় কারণে ভেঙে পড়ল একটি বিলবোর্ড। কাছেই পার্ক করা ছিল একটি টেম্পো, একটি গাড়ি এবং বেশ কিছু বাইক। সেগুলির উপরই পড়ে বিলবোর্ড। তবে কেউ হতাহত হননি। তিন দিন আগে মুম্বইতে একটি বিলবোর্ড পড়ে গিয়ে মৃত্যু হয় ১৬ জনের। আহত হন প্রায় ৪০ জন।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টে নাগাদ পুণের মোশি এলাকায় ভেঙে পড়ে বিলবোর্ডটি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ, দমকল বাহিনী। বিলবোর্ডের ভাঙা অংশ সরানোর কাজ চলছে। পিম্পরি-চিঞ্ছওয়াড় পুরসভার দমকল বিভাগের অফিসার-ইন-চার্জ মনোজ লোঙ্কার জানিয়েছেন, গ্যাস কাটার দিয়ে বিলবোর্ডের ভাঙা অংশ কেটে টেম্পোটি বার করা হয়েছে। ঘটনায় কেউ হতাহত হননি।

গত বছর এপ্রিলে এই পিম্পরি-চিঞ্ছওয়াড়েই একটি হোর্ডিং পড়ে মৃত্যু হয়েছিল পাঁচ জনের। জোরে হাওয়া দিচ্ছিল বলে ওই পাঁচ জন হোর্ডিংয়ের পিছনে গিয়ে দাঁড়িয়েছিলেন। এর পরেই নড়েচড়ে বসে পুরসভা। বিলবোর্ডের মালিকদের থেকে কাঠামো কতটা শক্তপোক্ত, তার শংসাপত্র চায়। যদিও অনেক মালিকই এ বছর এখনও কোনও শংসাপত্র দাখিল করেননি।

সোমবার মুম্বইয়ের ঘাটকোপারে ঝড়ের সময় পড়ে যায় একটি বিলবোর্ড। বুধবার আরও দু’জনের দেহ উদ্ধার হয়। এখন পর্যন্ত এই ঘটনায় মারা গিয়েছেন ১৬ জন। মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে মৃতদের পরিবারকে ৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন। আহতদের চিকিৎসার খরচ দেবে রাজ্য সরকার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Billboard Collapse Pune
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE