Advertisement
১৪ জুন ২০২৪
T20 World Cup 2024

টি২০ বিশ্বকাপের ১৬ দিন আগে সম্ভাব্য চ্যাম্পিয়ন বেছে নিলেন উসাইন বোল্ট, কাদের এগিয়ে রাখলেন

টি-টোয়েন্টি বিশ্বকাপে বোল্টের সমর্থন থাকবে নিজের দেশ ওয়েস্ট ইন্ডিজ়ের দিকে। এ কথা আগেই জানিয়েছিলেন। সম্ভাব্য চ্যাম্পিয়ন দলের নামও জানিয়ে দিলেন প্রাক্তন অ্যাথলিট।

Picture of Usain Bolt

উসাইন বোল্ট। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২৪ ২১:৫৯
Share: Save:

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম ব্যান্ড অ্যাম্বাসাডর উসাইন বোল্ট। প্রাক্তন অ্যাথলিট ছোট থেকে ক্রিকেটের ভক্ত। নিয়মিত ক্রিকেট দেখেন এবং খবর রাখেন। বিশ্বকাপ শুরুর ১৬ দিন আগে সম্ভাব্য বিজয়ী দলকে বেছে নিলেন জামাইকার ক্রীড়াবিদ।

ক্রীড়া জগতে বোল্টের আলাদা গুরুত্ব রয়েছে। অবসর নেওয়ার ১০ বছর পরেও তিনি বিশ্বের দ্রুততম মানব। ১০০ মিটার দৌড়ে ৯.৫৮ সেকেন্ডের বিশ্বরেকর্ড এখনও অটুট। আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে বোল্টের সমর্থন থাকবে নিজের দেশ ওয়েস্ট ইন্ডিজ়ের দিকে। এ কথা আগেই জানিয়েছিলেন তিনি। তা ছাড়া, সম্ভাব্য চ্যাম্পিয়ন দলের নামও জানিয়ে দিলেন প্রতিযোগিতা শুরুর ১৬ দিন আগে।

বোল্ট বলেছেন, ‘‘আমি সব সময় দেশের পাশে থাকব। ওয়েস্ট ইন্ডিজ় দলে বেশ কয়েক জন ক্রিকেটার রয়েছে, যারা বড় শট খেলতে পারে। ঠিক মতো পারফর্ম করতে পারে নিশ্চিত ভাবে ওয়েস্ট ইন্ডিজ় চ্যাম্পিয়ন হবে।’’ বিশ্বকাপের দূত হতে পেরেও সম্মানিত ক্রিস গেলের বন্ধু। বোল্ট বলেছেন, ‘‘অবশেষে আবার ক্রিকেটের অংশ হতে পেরে ভাল লাগছে। এই প্রতিযোগিতার সঙ্গে যুক্ত হতে পেরে আমি খুশি। ক্রিকেট আমার অন্যতম প্রিয় খেলা। ক্রিকেটের প্রসারের চেষ্টা করব।’’

ছোট বেলায় জোরে বোলার হওয়ার স্বপ্ন ছিল বোল্টের। তাঁর আদর্শ ক্রিকেটার ছিলেন ওয়াকার ইউনিস। পরবর্তী সময় ক্রিকেট ছেড়ে অ্যাথলেটিক্সকে বেছে নিয়েছিলেন। তবে ক্রিকেটের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করেননি কখনও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Usain Bolt West Indies
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE