Advertisement
১৪ জুন ২০২৪
Lok Sabha Election 2024

পর পর তিন বার? বারাণসীর মন্দিরে পুজো দিয়ে মনোনয়ন পেশ মোদীর, সঙ্গী যোগী-সহ হেভিওয়েট প্রার্থীরা

বারাণসী জুড়ে এখন সাজ সাজ রব। গঙ্গাস্নান সেরে বারাণসীতে মনোনয়ন জমা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মনোনয়ন জমা দেওয়ার সময় সঙ্গে ছিলেন পণ্ডিত গণেশ্বর শাস্ত্রী এবং যোগী আদিত্যনাথ।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
বারাণসী শেষ আপডেট: ১৪ মে ২০২৪ ১৫:০৬
Share: Save:

১৪ মে মহাসমারোহে বারাণসীর জেলা শাসকের দফতরে মনোনয়ন জমা দিলেন তিনি। সঙ্গী পণ্ডিত গণেশ্বর শাস্ত্রী এবং যোগী আদিত্যনাথ। এই নিয়ে পর পর তিন বার বারাণসী থেকে ভোটে লড়ছেন নরেন্দ্র মোদী। বারাণসী কেন্দ্র থেকে গত দু’বার লোকসভা নির্বাচনে জিতেছেন প্রধানমন্ত্রী। জয়ের লক্ষ্যে আজ ফের ময়দানে নেমে পড়লেন তিনি। গত দু’বারের মতো এ দিনও মনোনয়ন জমা দেওয়ার আগে বারাণসীর কালভৈরব মন্দিরে গিয়ে পুজো দেন প্রধানমন্ত্রী।

সোমবারের রোড-শোয়ে কার্যত জনসমুদ্রে ভেসেছিলেন মোদী। প্রধানমন্ত্রীর শোভাযাত্রা কাশী পৌঁছতেই তাঁকে স্বাগত জানাতে সানাই, শঙ্খনাদ ও ডমরু ধ্বনি-সহ পুষ্পবৃষ্টি করা হয়েছে। গত দু’বারের মতো এ বারও মনোনয়ন জমা দেওয়ার আগে সকালে দশাশ্বমেধ ঘাটে গিয়ে গঙ্গা আরতি করেন প্রধানমন্ত্রী। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা-সহ ২৫ জন হেভিওয়েট নেতা উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মনোনয়ন পেশের কর্মসূচিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE