Durga Puja 2020

এ গাড়ি মন জয় করবেই, জাপানের নিসানের নতুন অধ্যায় এ বার আরিয়ার হাত ধরে

সম্প্রতি ইয়োকোহামা শহরে একটি ডিজিটাল অনুষ্ঠানের মাধ্যমে নিসান তাদের উন্নত প্রযুক্তি এবং নকশার কথা জানায় সারা বিশ্বকে।

Advertisement

জয়দীপ সুর

কলকাতা শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২০ ১৭:৩০
Share:

অটোনমাস ড্রাইভিং প্রযুক্তি চালু করায় জোর দেবে নিসান। ছবি সৌজন্য: টুইটার।

বৈদ্যুতিন গাড়ি প্রেমীদের জন্য সুখবর। নতুন প্রজন্মের কথা মাথায় রেখে জাপানের সংস্থা নিসান গাড়ির বাজারে নিয়ে এল নতুন ভাবনা। নিসানের একটি অংশ হল ‘আরিয়া’। তারা এই প্রথম অল ইলেকট্রিক ক্রস-ওভার এসইউভিকে রূপান্তরের মাধ্যমে বাজারে নতুন ধরনের মডেল আনার কথা উল্লেখ করেছে।

Advertisement

সম্প্রতি ইয়োকোহামা শহরে একটি ডিজিটাল অনুষ্ঠানের মাধ্যমে নিসান তাদের উন্নত প্রযুক্তি এবং নকশার কথা জানায় সারা বিশ্বকে।

সংস্থার সিইও মাকোতো উশিদা জানান, "বর্তমান প্রজন্মের গ্রাহকের চাহিদা এবং তাঁর প্রয়োজনের কথা মাথায় রেখে, আমরা নিসানের আরিয়া অংশটিকে নতুনভাবে সাজানোর কথা ভেবেছি। নতুন নকশার ক্ষেত্রে এবং ক্রসওভারগুলির সংমিশ্রণ অটোমোবাইল শিল্পে যুগান্তকারী পরিবর্তন ঘটাবে বলে আমরা আশা করছি।"

Advertisement

আরও পড়ুন: মাত্র ১৫ লক্ষে গাড়ি, নতুন এম জি হেক্টর প্লাস চোখ ধাঁধিয়ে দেবে গ্রাহকের

ওই সংস্থার দাবি, মাত্র ১৮ মাসের মধ্যে ১২টি মডেল নতুন ভাবে তারা বিশ্বের কাছে তুলে ধরবে। সেখানে অবশ্যই গ্রাহকদের পছন্দমতো বৈশিষ্ট তাঁরা নতুন করে সংযোজন করবেন।

নিসানের এই নয়া মডেলে থাকছে চমক। ছবি সৌজন্য: টুইটার।

সংস্থার তরফে জানানো হয়, ২০২৩ সালের শেষের দিকে ইভিএস এবং ই-পাওয়ারযুক্ত মডেল গুলির বিক্রয় ১০ লক্ষ ইউনিটের ইউনিটের বেশি হবে। ততদিন পর্যন্ত সংস্থা অটোনমাস ড্রাইভিং প্রযুক্তি চালু করায় জোর দেবে এবং সেই সঙ্গে ২০টি দেশের বাজারে ২০টি মডেল নিয়ে আসবে।

আরও পড়ুন: দুরন্ত লুকস ও সুরক্ষায় চমক, বিএমডব্লিউ’র নয়া শ্যাডো এডিশন মিলবে দেশের বাজারেই

নতুনত্ব বজায় রাখতে এবং নতুন প্রজন্মকে উৎসাহ দেওয়ার জন্য সংস্থা তাদের ‘আরিয়া’ অংশের স্পোর্টস নিসানের লোগোর পরিবর্তন করেছে। এটি আনুষ্ঠানিক ভাবে সম্প্রচার হয়ে গিয়েছে। আগামী দিনে এই লোগো সংস্থার ভাবমূর্তি এবং ঐতিহ্য গ্রাহকের কাছে তুলে ধরতে সক্ষম হবে। মাকোতো উশিদা বলেন, “প্রতিষ্ঠানের ভাবমূর্তি গ্রাহকের সামনে মেলে ধরাই আমাদের মূল লক্ষ্য।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন