Durga Puja Snacks

কলকাতার সেরা ১০ ডিমের ডেভিলের ঠিকানা

সন্ধে বেলা জলখাবারে একটা পেল্লাই আকারের দারুণ ডিমের ডেভিল থাকলে আর কী চাই বলুন তো?

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১৯
Share:
০১ ১০

আপনি কি ডিম ভক্ত? ডিম ভক্তদের কাছে ডিমের ডেভিল হল অতি প্রিয় খাবার। সন্ধে বেলা জলখাবারে একটা পেল্লাই আকারের দারুণ ডিমের ডেভিল থাকলে আর কী চাই বলুন তো? এই প্রতিবেদনে আপনাদের কলকাতার সেরা ডিমের ডেভিলের ঠিকানা।

০২ ১০

নিরঞ্জন আগার, গিরিশ পার্ক: ডিমের ডেভিল বললেই প্রথম যে নামটা মাথায় আসে সেটা হল নিরঞ্জন আগার। এখানকার এগ স্কচ বা ডিমের ডেভিল একবার খেলে বার বার ফিরে ফিরে আসবেন আপনি।

Advertisement
০৩ ১০

অ্যালেন কিচেন, শোভাবাজার: অ্যালেন সাহেবের হাতে তৈরি এই দোকানের চিংড়ির কাটলেটের মতো কিন্তু ডিমের ডেভিল বেশ বিখ্যাত। কড়া করে ভাজা এই ডেভিল খেলে মন ভাল হতে বাধ্য।

০৪ ১০

আপনজন, কালিঘাট: দক্ষিণ কলকাতার চপ কাটলেটের সেরা ঠিকানা আপনজন। এক ডাকে চেনে সব্বাই। সেখানকার ডিমের ডেভিলের মান যে দুর্দান্ত হবেই সে আর নতুন কী বলুন?

০৫ ১০

কালিকা, কলেজস্ট্রিট: কম দামে ভাল জিনিস খেতে হলে কিন্তু আসতে হবে কালিকাতে। বই পাড়ায় এলে কিন্তু এক বার ঢুঁ মেরে যেতে পারেন প্রায় ৫৮ বছরের পুরনো এই দোকানে। ডিমের ডেভিল থেকে ফিশ ফ্রাই পাবেন, যা চাইবেন তাই।

০৬ ১০

ভোলানাথ কেবিন, বাগবাজার: বাগবাজারে গিরিশ ঘোষের বাড়ির সামনেই রয়েছে এই দোকান। প্রেমিকাকে নিয়ে গঙ্গার হাওয়া খেয়ে ফেরার সময় এই দোকানের ডিমের ডেভিল খাওয়ালেই প্রেম আরও জমে যাবে।

০৭ ১০

মিত্র ক্যাফে, শ্যামবাজার: ১০০ বছরের বেশি সময় ধরে কলকাতাবাসির মনোরঞ্জন করে চলেছেন শ্যামবাজার পাঁচ মাথার মোড়ের এই দোকান। এদের একটি শাখা আবার রয়েছে শোভাবাজারেও। মোগলাই, কবিরাজি তো আছেই, তবে জবাব নেই ডিমের ডেভিলেরও।

০৮ ১০

দিলখুশ কেবিন, কলেজ স্ট্রিট: কলেজ স্ট্রিট মোড়ের কাছে এই দোকানের ডিমের ডেভিল কিন্তু দারুণ। যেমন তার স্বাদ, তেমন তার আকার। পেট মন দু’টোই ভরতে বাধ্য।

০৯ ১০

মিসেস উইলসনস্ ক্যাফে, রবীন্দ্র সরোবর: আদতে কফি, কেক আর ডেসার্ট খাবারের জন্য বিখ্যাত হলেও এদের ডিমের ডেভিলের স্বাদও দারুণ। এদের ‘ডেভিলড এগ’ মানে আর স্বাদে দু’টিতেই মন জিতে নেবে আপনার।

১০ ১০

চিত্ত বাবুর দোকান, ডেকার্স লেন: চপ কাটলেটের কথা উঠলে কিন্তু পিছু যায় না ডেকার্স লেনও। চিত্ত বাবুর দোকানের ডিমের ডেভিল কিন্তু টক্কর দিতে পারে কলকাতার অন্য যে কোনও দোকানকে। এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement