Durga Puja 2022

ঠাকুর দেখতে বেরিয়ে ভাল রোল খেতে হন্যে? রইল কলকাতার সেরা ১০টি রোল কর্নারের সন্ধান

উত্তর থেকে দক্ষিণ কলকাতার বাছাই করা কিছু রোলের দোকানের সন্ধান!

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১৫:৫৩
Share:
০১ ১১

পুজো পরিক্রমা মানেই আট থেকে আশি, হাতে স্ট্রিটফুড, মুখে হাসি। ষষ্ঠী থেকে দশমী অবধি চলে ভূরিভোজের বিশাল আয়োজন। পিটার ক্যাটের ডিনার থেকে ফুটপাথের মোমো, বিরিয়ানি, চাউমিন, কিংবা বিখ্যাত কোনও দোকানের রোল, কী নেই!

০২ ১১

তবে পুজোয় রোলে মজে যেতে হাতে থাকা চাই ভাল দোকানের নাম- ঠিকানা। পুজোর সময় বেরিয়ে এ দিক সে দিক খুঁজে সময় নষ্ট যাতে না হয়, তার জন্য রইল উত্তর থেকে দক্ষিণ কলকাতার বাছাই করা কিছু রোলের দোকানের সন্ধান!

Advertisement
০৩ ১১

নিজাম’স রেস্তরাঁ: ঠাকুর দেখতে বেরিয়ে নিউ মার্কেট এলাকায় রোলের জন্য এক ডাকে সবাই চেনে নিজাম’স কে। নিউ মার্কেট চত্বরে সবচেয়ে পুরনো এবং সব থেকে নামকরা রোলের ঠিকানা এই দোকান। এখানকার কাঠি রোল গোটা কলকাতায় বিখ্যাত তার বিশেষ ধরন ও স্বাদের জন্য।

০৪ ১১

কুসুম রোলস: ঠাকুর দেখতে দেখতে ক্লান্ত? কম খরচে পার্ক স্ট্রিট এলাকায় ভাল খাবারের জায়গা খুঁজছেন? চলে যেতে পারেন কুসুম রোলস-এ। আমিষ-নিরামিষ কাঠি রোলের বিখ্যাত ঠিকানা এটি। ইচ্ছেমতো কাস্টমাইজ করে পেয়ে যেতে পারেন আপনার পছন্দের কাঠি রোল।

০৫ ১১

জিশান: পার্ক সার্কাস চত্বরে রোলপ্রেমীদের অতি পরিচিত গন্তব্য জিশান। পুরো কলকাতা শহরেই মোগলাই খাবারের জন্য এককথায় উঠে আসে পার্ক অ্যাভিনিউয়ের এই দোকানের নাম। জিশানের ব্রেন রোলের টানে সারা শহর থেকে ছুটে যান খাদ্যরসিকেরা।

০৬ ১১

ক্যাম্পারি: দেশপ্রিয় পার্ক বা ত্রিধারার ঠাকুর দেখে বেরিয়ে ভাল জায়গায় রোলের রসনাতৃপ্তির সাধ? কিন্তু ভিড়ের মধ্যে খোঁজাখুজি একে সমস্যা, তাতে কোভিডের কারণে স্বাস্থ্যবিধি নিয়েও চিন্তায় পড়েন অনেকেই। এমন সকলের জন্য রোলের অন্যতম সেরা ঠিকানা গড়িয়াহাটের ক্যাম্পারি। চিকেন, মাটন, ডিম বা মাছের তন্দুরি রোলের অসাধারণ সব পদ চাখতে চলে যান ক্যাম্পারিতে।

০৭ ১১

সাইমা রেস্তরাঁ: এলগিন রোড এলাকায় এই রেস্তোরাঁর খুবই নাম। তবে এদের রোলের চাহিদাই সবচেয়ে বেশি। এই অঞ্চলে পুজোর সময়ে ভাল রোলের দোকানে যেতে চাইলে এদের কিমা রোল অবশ্যই খেয়ে দেখুন। এ ছাড়াও আছে নানা রকম ভাল খাবারের সম্ভার।

০৮ ১১

হাজি সাহেব: দক্ষিণ কলকাতার বেহালা এলাকায় পুজো কিংবা সারা বছরই রোলের নামজাদা ঠিকানা হাজি সাহেব। এখানকার এগ চিকেন রোল থেকে পনির রোল সবই খুব জনপ্রিয়। পুজোয় বেহালা এলাকায় ঠাকুর দেখার ফাঁকে ঘুরে আসতে পারেন এই দোকানে।

০৯ ১১

সাঞ্ঝা চুলহা: পুজোয় আপনি যদি বেনিয়াপুকুর এলাকায় রোলের সন্ধানে থাকেন, যেতে পারেন সাঞ্ঝা চুলহাতে। নিরামিষ রোলের মধ্যে অসাধারন পনির রোল এবং আমিষের মধ্যে মেয়োনিজ চিকেন রোল অবশ্যই খেয়ে দেখতে পারেন!

১০ ১১

ইয়ামিজ: সল্টলেকের সুইমিং পুল এলাকায় ইয়ামিজ হল অন্যতম পরিচিত রোলের দোকান। তাঁদের ভাঁড়ারে কবাব রোল থেকে দই রোল, স্পেশাল লং দই চিকেন রোল, হরিয়ালি চিকেন কবাব রোল এবং হরেক রকম নিরামিষ রোলের সুস্বাদু সম্ভার।

১১ ১১

রোল ছাড়া কলকাতার পুজো পরিক্রমা ভাবা যায় নাকি! তাই ঠাকুর দেখতে বেরিয়ে ঘুরেই আসুন কলকাতার এ সব বিখ্যাত রোলের দোকানে। জমে যাবে পুজোর আমেজ!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement