Durga Puja 2022

দড়িই এ বার ঘর সাজানোর চাবিকাঠি! পুজোয় চমকে দিন বন্ধুদের

সাজানোর উপকরণ? দড়ি! কী ভাবে অন্দরসজ্জার উপকরণ হয়ে উঠবে দড়ি?

Advertisement
আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৭:৪৬
Share:
০১ ১০

পুজোয় বন্ধুদের নিয়ে বাড়িতে আড্ডার প্ল্যান করেছেন? তার আগে অভিনব উপায়ে ভোল পাল্টে ফেলুন নিজের ঘরের।

০২ ১০

সাজানোর উপকরণ? দড়ি! কী ভাবে অন্দরসজ্জার উপকরণ হয়ে উঠবে দড়ি? হদিস রইল এই প্রতিবেদনে।

Advertisement
০৩ ১০

আয়না সাজাতে: বাড়িতে একটি বড়, নজরকাড়া গোলাকার আয়না রাখুন। যার চারপাশটা দড়ি দিয়ে সুন্দর করে মুড়ে দিন। দেখবেন তার সৌন্দর্য পুরোপুরি পাল্টে গিয়েছে!

০৪ ১০

বসার বেদি: ছোট ছোট টুল অথবা বড় টায়ারকে সম্পূর্ণভাবে দড়ি দিয়ে মুড়ে দিন। বসার জায়গায় একটি গাঢ় লাল, নীল অথবা কালো রঙের কুশন আটকে দিন। ব্যাস দড়ি দিয়ে বানানো বসার বেদি তৈরি। বন্ধুদের আড্ডায় দিব্যি চোখ টানবে!

০৫ ১০

লাইট: টুনি লাইট দিয়ে ঘর সাজাতে অনেকেই ভালবাসেন। এ বার সেই লাইটগুলোই একটি দড়ি দিয়ে আটকে সাজাতে পারেন। নিজের কিছু বিশেষ মুহূর্তের ছবিও লাইটের ফাঁকে ফাঁকে দড়িতে আটকে দিতে পারেন। পুজোর দিনে ঝলমলিয়ে উঠবে আপনার ঘর। আড্ডাও জমবে দারুণ।

০৬ ১০

ঝাড়বাতি: বাজারে দড়ির তৈরি একাধিক সুন্দর ঝাড়বাতি কিনতে পাওয়া যায়। তেমনই ঝাড়বাতি বাড়িতে নিজের হলঘরে লাগাতে পারেন। যে কোনও আড্ডাতেই অতিথিদের মন কেড়ে নেবে।

০৭ ১০

বাগান: বাড়ির বারান্দায় বা ছাদে বাগান করেছেন? সেই বাগানকে সাজিয়ে তুলুন দড়ি দিয়ে। নতুনত্বের ছোঁয়া দিন বাগানে।

০৮ ১০

পাপোস: দড়ির পাপোস কিনতে পারেন। বানাতে পারেন নিজেও। বাড়ির দরজায় এমন একটি পাপোস বেশ অন্য রকম দেখাবে।

০৯ ১০

দোলনা: বাড়ির বারান্দায় রাখতে পারেন ছোট একটি দোলনা। তা দড়ির হলে বেশ অন্য রকম দেখাবে আপনার সাধের বারান্দা। বন্ধুদের গল্প জমুক দোলনাতেই!

১০ ১০

ঘর সাজানোর চাবিকাঠি কিন্তু আপনার মনে। নিজেই সাজিয়ে দেখুন মনের মতো করে। কী ভাবে, কোথায় কী রাখলে ভাল দেখাবে, সেই পরামর্শ নিতে পারেন ইন্টিরিয়র ডিজাইনারের কাছেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement