Durga Puja 2022

পুজোর আগে গ্রাহকদের জন্য ‘অ্যাপল’ এর বড় ঘোষণা! কী জানাল সংস্থা?

শখ একটা আই ফোন কেনার? তা হলে আর দেরি না করাই ভাল। পুজোর আগেই অ্যাপল-প্রেমীদের জন্য সুখবর!

Advertisement

আনন্দ উৎসব ডেস্ক

শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৫
Share:

প্রতীকী ছবি

পুজোর দোরগোড়ায় দাঁড়িয়ে হাতের মোবাইলটি বদলাবেন ভাবছেন? বহু দিন ধরেই শখ একটা আই ফোন কেনার? তা হলে আর দেরি না করাই ভাল। পুজোর আগেই অ্যাপল-প্রেমীদের জন্য সুখবর! বাজারে আসতে চলেছে আই ফোন ১৪। পুজোর আগে অ্যাপল বাজারে এনেছে তাদের সম্ভার। শুধু আই ফোন ১৪ নয়, সেই সঙ্গেই বাজারে আসতে চলেছে আই ফোন ১৪ প্লাস, আই ফোন ১৪ প্রো ও আই ফোন প্রো ১৪ ম্যাক্স। শুধু আই ফোন নয়, অ্যাপল বাজারে আনতে চলেছে তাদের স্মার্ট ওয়াচের সিরিজ ৮, অ্যাপেল ওয়াচ আলট্রা ও অ্যাপেল ওয়াচ এসই। সংস্থা সূত্রে খবর, আসছে ইয়ার পড-এর দ্বিতীয় প্রজন্মও। সংস্থার তরফে জানানো হয়েছে, এই সবক’টি জিনিসই আগে থেকে অনলাইনে বুক করতে পারবেন গ্রাহকেরা। তার পরে যত দ্রুত সম্ভব ক্রেতাদের কাছে তা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করবে সংস্থা।

Advertisement

একই সঙ্গে অ্যাপল আনতে চলেছে তাদের নতুন অপারেটিং সিস্টেম আইওএস ১৬। তাঁদের নতুন আই ফোন ওএস- এর উদ্বোধনের তারিখও ঘোষণা করেছেন কর্তৃপক্ষ। আগামী ১২ সেপ্টেম্বর এই নতুন ফোন লঞ্চ হবে বলে জানিয়েছে সংস্থা। সংস্থা সূত্রে খবর, আই ফোন ১৪-এ থাকবে না কোনও সিম কার্ডের স্লট। পরিবর্তে এই নতুন মডেলে থাকবে শুধুমাত্র ই-সিমের সুবিধা। থাকছে নতুন এ ১৬ প্রসেসর এবং ডায়নামিক আইল্যান্ড-এর মতো বৈশিষ্ট্যও।অ্যাপেলের নতুন স্মার্ট ওয়াচে থাকছে তাপমাত্রা পরিমাপের নতুন ফিচার ও ফার্টিলিটি ট্র্যাকার। এ ছাড়াও এর ইয়ার পড প্রো ২-তে আছে উন্নত মানের শব্দরোধক ক্ষমতা। সংস্থা সূত্রে খবর, অক্টোবর থেকেই পাওয়া যেতে পারে এই গ্যাজেটগুলি। সব মিলিয়ে পুজোর আগেই অ্যাপল-প্রেমীদের মধ্যে শোরগোল পড়ে যাবে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞেরা।

এই প্রতিবেদনটি 'আনন্দ উৎসব' ফিচারের একটি অংশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন