ঢাকার রেস্তোরাঁয় বন্দুকবাজের হামলা, আহত অনেকে

খাস রাজধানী ঢাকারই এক অভিজাত রেস্তোরাঁয় হামলা চালাল এক দল বন্দুকবাজ। গুলশন এলাকার হলি আর্টিজান বেকারি নামে ওই রেস্তোরাঁয় প্রায় ২০-২৫ জনের সশস্ত্র একটি দল ঢুকে পড়ে নির্বিচারে গুলি চালায়। শুক্রবার রাত সওয়া ন’টা নাগাদ এই ঘটনা ঘটে। হামলার ঘটনায় তিন পুলিশ কর্মী-সহ প্রায় ২০ জন সাধারণ নাগরিক আহত হয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ০১ জুলাই ২০১৬ ২৩:৫৯
Share:

এলাকা ঘিরে ফেলেছে বাংলাদেশ পুলিশ এবং র‌্যাব। ছবি: এএফপি।

খাস রাজধানী ঢাকারই এক অভিজাত রেস্তোরাঁয় হামলা চালাল এক দল বন্দুকবাজ। গুলশন এলাকার হলি আর্টিজান বেকারি নামে ওই রেস্তোরাঁয় প্রায় ২০-২৫ জনের সশস্ত্র একটি দল ঢুকে পড়ে নির্বিচারে গুলি চালায়। শুক্রবার রাত সওয়া ন’টা নাগাদ এই ঘটনা ঘটে। হামলার ঘটনায় তিন পুলিশ কর্মী-সহ প্রায় ২০ জন সাধারণ নাগরিক আহত হয়েছেন। ওই রেস্তোরাঁতে অন্তত ২০ জন বিদেশি নাগরিক পণবন্দি হয়ে রয়েছেন বলে খবর। তাঁদের মধ্যে বেশ কয়েক জন বিদেশি কূটনীতিক রয়েছেন বলে জানা গিয়েছে। ভারতীয় বিদেশ মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, ঢাকায় কর্মরত তাদের সকল কর্মী নিরাপদে রয়েছেন।

Advertisement

এমনিতে হলি আর্টিজান বিদেশিদের কাছে অতি পরিচিত রেস্তোরাঁ। সন্ধ্যা থেকেই ভিড় লেগে থাকে। এ দিনও তেমনটাই ছিল। রাত পৌনে ন’টা নাগাদ হঠাত্ই ওই বন্দুকবাজেরা ঢুকে পড়ে। রেস্তোরাঁর এক রাঁধুনি সুমন রেজা কোনও রকমে পালাতে পেরেছিলেন। তিনি স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ভিতরে প্রায় ২০ জনের একটি দল রয়েছে। তাদের কাছে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্রর পাশাপাশি বোমা-গ্রেনেডও রয়েছে। ভিতরে ঢোকার কিছু সময়ের মধ্যেই তারা এলোপাথাড়ি গুলি ছুড়তে শুরু করে বলে জানিয়েছেন তিনি।

গুলশনের মতো এমন অভিজাত এবং গুরুত্বপূর্ণ জায়গায় কী ভাবে এমনটা ঘটল তা নিয়ে সংশয়ে বাংলাদেশ পুলিশের কর্তারা। ঘটনার খবর পেয়ে প্রায় সঙ্গে সঙ্গেই পুলিশ এবং র‌্যাব (র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন) ঘটনাস্থলে পৌঁছয়। শুরু হয় গুলির লড়াই। সেই লড়াইয়ে তিন জন পুলিশ কর্মী গুরুতর জখম হয়েছেন। তাঁদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement

আরও পড়ুন

এ বার ঝিনাইদহে মন্দিরের গোঁসাইকে কুপিয়ে হত্যা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন