International News

ঢাকায় আটক আকাইদের স্ত্রী, শ্বশুর, শাশুড়ি

ম্যানহাটনে বোমা বিস্ফোরণকারী আকাইদ উল্লাহর স্ত্রী, শ্বশুর ও শাশুড়িকে আটক করেছে ঢাকা পুলিশ। তাঁদের জিজ্ঞাসাবাদ করছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৭ ২২:০৯
Share:

আততায়ী: আকায়েদ উল্লাহ।

ম্যানহাটনে বোমা বিস্ফোরণকারী আকাইদ উল্লাহর স্ত্রী, শ্বশুর ও শাশুড়িকে আটক করেছে ঢাকা পুলিশ। তাঁদের জিজ্ঞাসাবাদ করছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্স ন্যাশনাল ক্রাইম ইউনিট। স্ত্রী জান্নাতুল ফেরদৌস জুঁই, শ্বশুর জুলফিকার হায়দার ও শাশুড়ি মাহফুজা আক্তারকে মঙ্গলবার বিকাল সওয়া তিনটে নাগাদ রাজধানীর জিগাতলার মনেশ্বর রোডের একটি বাড়ি থেকে নিয়ে যাওয়া হয়েছে।

Advertisement

কাউন্টার টেররিজম ইউনিটের অতিরিক্ত উপ কমিশনার মহম্মদ সাইফুল ইসলাম বলেন, ‘‘আমরা আকাইদের স্ত্রী ও শ্বশুর-শাশুড়িকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে এসেছি। তাঁদের কাছ থেকে আকাইদ সম্পর্কে বিস্তারিত তথ্য জানার চেষ্টা করা হচ্ছে।’’ বিভিন্ন সূত্রে জানা গিয়েছে, গত বছর জান্নাতুল ফেরদৌস জুঁইয়ের সঙ্গে আকাইদের বিয়ে হয়। এ বছরের ১০ জুন এই দম্পতির সন্তান জন্ম নেয়।

আরও পড়ুন: ম্যানহাটনে বিস্ফোরণে ধৃত ব্যক্তি বাংলাদেশি, দাবি পুলিশের

Advertisement

সন্তান হওয়ার খবর পেয়ে আকাইদ এ বছরের ১৮ সেপ্টেম্বর দেশে এসেছিল। এক মাস থাকার পর ২২ অক্টোবর সে আবার যুক্তরাষ্ট্রে ফিরে যায়। ২০১৬-র জানুয়ারি মাসে আকাইদ দেশে এসে জুঁইকে বিয়ে করে। আকাইদের গ্রামের বাড়ি চট্টগ্রামের সন্দ্বীপে মুছাপুর ইউনিয়নে। তারা চার ভাই-বোন। দু’বছর আগে তার বাবা সানাউল্লাহ নিউ ইয়র্কে মারা যান। আকায়েদের এক ভাই, বোন এবং মা রয়েছেন নিউ ইয়র্কে। তাঁর বাবা মো. সানাউল্লাহ ঢাকার হাজারিবাগে বসবাস করতেন। চামড়ার ব্যবসা ছিল তাঁর। আকাইদ উল্লাহ হাজারিবাগেই বড় হয়েছে।

গুরুতর আহত আকাইদ উল্লাহকে এখন বেলভিউ হাসপাতালে পুলিশের হেফাজতে রাখা হয়েছে। বিস্ফোরণে তার হাত ও পেটের কিছু অংশ পুড়ে গিয়েছে। বিস্ফোরণে আরও চার ব্যক্তি আহত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন