Sheikh Hasina

ফেব্রুয়ারিতে হাসিনার দিল্লি সফর

আগামী ফেব্রুয়ারিতে দিল্লি সফরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের বিদেশ প্রতিমন্ত্রী এম জে আকবরের সাথে সাক্ষাতের পর শনিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ঢাকায় সাংবাদিকদের এই তথ্য জানান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০১৬ ১৯:৫০
Share:

ঢাকার গণভবনে ভারতের বিদেশ প্রতিমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনা। নিজস্ব চিত্র।

আগামী ফেব্রুয়ারিতে দিল্লি সফরে আসছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতের বিদেশ প্রতিমন্ত্রী এম জে আকবরের সাথে সাক্ষাতের পর শনিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম ঢাকায় সাংবাদিকদের এই তথ্য জানান। তিনি বলেছেন, ‘‘আগামী ফেব্রুয়ারির প্রথমার্ধ্বে প্রধানমন্ত্রী ভারত সফরের ইচ্ছা প্রকাশ করেছেন। এখন দুই দেশের কর্মকর্তারা বসে তা ঠিক করবে।’’

Advertisement

ঢাকার গণভবনে ভারতের বিদেশ প্রতিমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার এ বৈঠকে দ্বিপাক্ষিক নানা বিষয় নিয়ে আলোচনা হযেছে বলে জানিয়েছেন প্রেস সচিব। সবে শেষ হওয়া প্রধানমন্ত্রীর হাঙ্গেরি সফরে তুর্কেমিনিস্তানে তাঁর বিমানের জরুরি অবতরণে উদ্বেগ প্রকাশ করেছেন ভারতীয় বিদেশ প্রতিমন্ত্রী আকবর। এই মাসের ১৮ তারিখে বাংলাদেশের প্রধানমন্ত্রীর তিন দিনের ভারত সফরটি হওয়ার কথা ছিল। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফর।

আরও পড়ুন: সব দিকেই ইতিবাচক ইঙ্গিত, হাসিনার ভারত সফর ফলপ্রসূ হওয়ার আশা

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন