Encounter

যৌথ অভিযানে নব্য জেএমবি-র দুই জঙ্গি খতম বাংলাদেশ পুলিশের

রাতভর যৌথ অভিযান চালিয়ে নব্য জেএমবি-র দু’জন জঙ্গি খতম করল বাংলাদেশ পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০১৮ ০০:২১
Share:

জঙ্গি আস্তানায় চলছে যৌথ অভিযান।

রাতভর যৌথ অভিযান চালিয়ে নব্য জেএমবি-র দু’জন জঙ্গি খতম করল বাংলাদেশ পুলিশ। এর মধ্যে দিয়ে শেষ হল নরসিংদী জেলার শেখেরচরের জঙ্গি আস্তানায় পুলিশ ও সোয়াতের যৌথ অভিযান ‘অপারেশন গার্ডিয়ান নট’। মঙ্গলবার বিকেল ৪টে নাগাদ বাংলাদেশের ওই জেলায় শেখেরচরের অভিযান শেষ হয়েছে বলে ঘোষণা করেছে বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট।

Advertisement

এ দিনের অভিযান ছাড়াও মাধবদীর গাঙপাড়ায় জঙ্গিদের দখলে থাকা আরও একটি বাড়ির আস্তানা এখনও ঘিরে রেখেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, আগামিকাল, বুধবার দিনের আলোয় জঙ্গিদের ওই আস্তানায় অভিযান চালানো হবে।

রাতভর ঘেরাও করে রাখার পর এ দিন দুপুরে শেখেরচরে নব্য জেএমবি-র আস্তানায় যৌথ অভিযান অপারেশন গার্ডিয়ান নট শুরু করে পুলিশ ও বিশেষ বাহিনী সোয়াত। বিকেল ৪টে নাগাদ এ অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়। আস্তানা থেকে দুই জঙ্গির দেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে এক জন মহিলা জঙ্গি রয়েছে।

Advertisement

এই অভিযান প্রসঙ্গে কাউন্টার টেরোরিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেন, “নিহতদের পরিচয় এখনও জানা যায়নি। মৃত্যুর আগে বাড়ির ভিতরে চারটি বিস্ফোরণ ঘটায় তারা। ঘটনাস্থ থেকে উদ্ধার করা হয়েছে একটি অস্ত্র। তবে, তল্লাশি এখনও শেষ হয়নি।”

জঙ্গিদের আস্তানা ঘিরে রেখেছেন বাংলাদেশ পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট সদস্যরা।—নিজস্ব চিত্র।

শেখেরচর ছাড়াও মাধবদীর গাঙপাড়ায় আরও একটি বাড়িতে জঙ্গিরা লুকিয়ে রয়েছে বলে সন্দেহ পুলিশের। ওই বাড়িটিকে ঘেরাও করে সেখানেও অভিযান শুরু করেছে তারা। আগামিকাল দিনের আলোতে সেখানে অভিযান চালানো হবে। সোমবার রাত ৯টা থেকে বাড়ি দু’টি ঘেরাও করে রাখে কাউন্টার টেরোরিজম ইউনিট। দুপুরে ঘটনাস্থল পরিদর্শনে যান বাংলাদেশের পুলিশ সুপার ডা. জাবেদ পাটোয়ারি।

হোলি আর্টিজান বেকারির জঙ্গি হামলার পর বাংলাদেশে বেশ কয়েকটি জঙ্গি আস্তানায় অভিযানের পর বেশ কয়েক মাস এমন কোনও অভিযান করেনি পুলিশ। তবে অল্প দিনের ব্যবধানে চট্টগ্রামে ও নরসিংদীতে তিনটি জঙ্গি ডেরার সন্ধান মিলল। এর মধ্যে দু’টিতে অভিযান চালানো হয়েছে এবং আরও একটি ঘেরাও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন