Berger Homeshield Dampstop Advanced 2023

দেওয়াল ভাঙা-গড়ার ঝক্কি নেই, ওয়াটারপ্রুফিং করুন নির্ঝঞ্ঝাটে - রইল সমাধান

বার্জার হোম শিল্ড নিয়ে এসেছে বার্জার ড্যাম্পস্টপ (BERGER DAMPSTOP)— যা হল উদ্ভাবনী ওয়াটারপ্রুফিং প্রোডাক্টের সম্ভার। আজকাল ক্রেতারা চান নোনা ধরা দেওয়ালের চট্‌জলদি সমাধান এবং টেকসই ড্যাম্প ট্রিটমেন্ট।

এবিপি ডিজিটাল ব্র্যান্ড স্টুডিয়ো

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ২১:৪২
Share:

বার্জার ড্যাম্পস্টপ

ওয়াটারপ্রুফিং শুধুমাত্র বাড়িকে ক্ষয়ক্ষতি থেকেই রক্ষা করে না, বাড়িকে দীর্ঘায়ু করে তোলে। তবে চিরাচরিত পদ্ধতিতে বাড়িতে ওয়াটারপ্রুফিং করানো মানে এক বিশাল কর্মযজ্ঞ। এতে পরিশ্রমের সঙ্গে ঝক্কিও থাকে। দেওয়ালের ক্ষতিগ্রস্ত অংশের প্লাস্টার ছাড়িয়ে ইটের কেমিক্যাল ট্রিটমেন্ট করতে হয়। পরিপাটি করে সাজানো বাড়িতে আজকাল কেউ আর এত ঝঞ্ঝাট পোহাতে চান না। তাই খানিকটা বাধ্য হয়েই অস্বাস্থ্যকর, আর্দ্র, ছত্রাক, ব্যাকটিরিয়া এবং ভাইরাস-যুক্ত পরিবেশে চলে বসবাস। সেই সমস্যা এবার মিটতে চলেছে।

বার্জার হোম শিল্ড নিয়ে এসেছে বার্জার ড্যাম্পস্টপ (BERGER DAMPSTOP)— যা হল উদ্ভাবনী ওয়াটারপ্রুফিং প্রোডাক্টের সম্ভার। আজকাল ক্রেতারা চান নোনা ধরা দেওয়ালের চট্‌জলদি সমাধান এবং টেকসই ড্যাম্প ট্রিটমেন্ট। তাই বার্জার ড্যাম্পস্টপ এই সব ক্রেতাদের জন্য আর্দশ। এটা দিয়ে শুধু বিজ্ঞানসম্মত ভাবে ওয়াটারপ্রুফিংই হয় না, এই ওয়াটারপ্রুফিং হয় টেকসইও। বার্জার ড্যাম্পস্টপ দিয়ে খুব সহজেই বাড়ির নোনা ধরা দেওয়ালের শুশ্রূষা করা যায়। দেওয়ালের প্লাস্টার ছাড়ানোর দরকার পড়ে না। তাই বাড়িতে মিস্ত্রির কাজ, ধুলো বালির ঝঞ্ঝাটের বালাই নেই। চোখের পলকে, দ্রুত ওয়াটারপ্রুফিং করে ফেলা যায়। বার্জার ড্যাম্পস্টপ অত্যধুনিক ন্যানো সিলিকন প্রযুক্তিতে তৈরি। এর সঙ্গে আছে পারফরম্যান্স ওয়ার‍্যান্টি।

বার্জার পেন্টস ইন্ডিয়া লিমিটেডের ম্যানেজিং ডাইরেক্টর ও সিইও অভিজিৎ রায় বলেন, “ওয়াটারপ্রুফিং প্রোডাক্টের চাহিদা প্রতি দিন বাড়ছে। আমাদের নতুন প্রোডাক্ট রেঞ্জ বার্জার ড্যাম্পস্টপে মাধ্যমে এই গোটা পদ্ধতিকে আমরা সহজ ও নির্ঝঞ্ঝাট করে তুলতে চাই। এই প্রোডাক্টে আছে ন্যানো-সিলিকন প্রযুক্তি যাতে, দেওয়াল না ভেঙেই ওয়াটারপ্রুফ করা যায়।”

রং মিস্ত্রিরা রাজমিস্ত্রিদের মতো সিমেন্ট বালি নিয়ে কাজ করায় পটু হয় না। তাই নোনা ধরা দেওয়ালে প্লাস্টার ছাড়ানোর ভয়ে অনেক রং-মিস্ত্রিই ওয়াটারপ্রুফিংয়ের কাজ এড়িয়ে যায়। আজকাল বিল্ডারদের কাছে কোনও বাড়ির কংক্রিটকে জমতে দেওয়ার সময় থাকে না বললেই চলে। ঠিকঠাক না জমলে বাড়ির আয়ু কমে যায়। ড্যামস্টপ-এর একটা সুবিধে হল, এর সাহায্যে একজন রংয়ের মিস্ত্রিও খুব সহজে ওয়াটারপ্রুফিং করতে পারবে। এর জন্য আলাদা করে কোনও প্রশিক্ষণের দরকার হয় না। ডামস্টপ সঙ্গে থাকলে ওয়াটারপ্রুফিংয়ের জন্য প্রয়োজন হবে না রাজমিস্ত্রিরও। দেওয়ালের প্লাস্টার না ছাড়িয়েই ড্যাম্প ট্রিটমেন্ট করা যাবে।

এই প্রতিবেদনটি ‘বার্জার পেইন্টস’-এর সঙ্গে আনন্দবাজার ব্র্যান্ড স্টুডিয়ো দ্বারা যৌথ উদ্যোগে প্রকাশিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন