Samsung

স্যামসাংয়ের চোখ ভারতের বাজারে

বাজারে আনার চার মাস পরে গত ডিসেম্বরে ভারতে তাদের ফোল্ড-৪ এবং ফ্লিপ-৪ ফোন তৈরি শুরু করেছিল স্যামসাং। তবে এ বার সংস্থার নতুন দু’টি ফোন গোড়া থেকেই ভারতে তৈরি করে বিক্রির পরিকল্পনা।

Advertisement

সংবাদ সংস্থা

সোল শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৩ ০৯:২৫
Share:

—প্রতীকী চিত্র।

আমেরিকার অ্যাপলের পরে কোরিয়ার স্যামসাং। ভারতের সম্ভাবনাময় বাজার দখলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের ইঙ্গিত স্মার্টফোন নির্মাতাদের পদক্ষেপে।

Advertisement

বাজারে আনার চার মাস পরে গত ডিসেম্বরে ভারতে তাদের ফোল্ড-৪ এবং ফ্লিপ-৪ ফোন তৈরি শুরু করেছিল স্যামসাং। তবে এ বার সংস্থার নতুন দু’টি ফোন গোড়া থেকেই ভারতে তৈরি করে বিক্রির পরিকল্পনা। গ্যালাক্সি জ়েড ফোল্ড-৫ এবং ফ্লিপ-৫— দু’টিই অত্যাধুনিক প্রযুক্তির, স্যামসাংয়ের ঝুলিতে থাকা সব থেকে দামি ফোন। এ দেশে আইফোন তৈরির সংখ্যা বাড়াতে চাইছে অ্যাপলও। অনেকগুলি ভারতের বাজার থেকেই চালু করেছে। কয়েক মাস আগে এখানে খুলেছে নিজেদের প্রথম বিপণিও।

স্যামসাংয়ের পরিকল্পনা, ১৮ অগস্ট ভারতের বাজারে আনা হবে গ্যালাক্সির ফোল্ড এবং ফ্লিপের ওই সংস্করণ। বুকিং শুরু হবে এ মাসের ২৭ তারিখ। সংস্থার দক্ষিণ-পশ্চিম এশিয়ার প্রেসিডেন্ট-সিইও জে বি পার্ক জানান, ফোন দু’টি তৈরি হবে নয়ডায়। স্যামসাং ইন্ডিয়ার ভিপি (মোবাইল ব্যবসা) বলেন, ভারতীয় ক্রেতারা ‘মেড ইন ইন্ডিয়া’ গ্যালাক্সি ফোল্ড-৫ এবং গ্যালাক্সি ফ্লিপ-৫ হাতে পাবেন। প্রথমটির দাম ১.৫৪ লক্ষ-১.৮৫ লক্ষ টাকা। ফ্লিপ-৫-এর ক্ষেত্রে ১-২ লক্ষ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন