ফের মানহানির মামলা ঠুকলেন নুসলি ওয়াদিয়া

টাটা স্টিলের পরে এ বার টাটা মোটরসের পরিচালন পর্ষদ থেকেও শেয়ারহোল্ডারদের ভোটে সরতে হল নুসলি ওয়াদিয়াকে। যে সংস্থায় স্বাধীন ডিরেক্টর হিসেবে প্রায় আড়াই দশক যুক্ত ছিলেন তিনি। তাঁকে সরানোর জন্য শুক্রবার বিশেষ সাধারণ সভা ডাকা হয়েছে টাটা কেমিক্যালসেও।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০১৬ ০৩:১৫
Share:

টাটা স্টিলের পরে এ বার টাটা মোটরসের পরিচালন পর্ষদ থেকেও শেয়ারহোল্ডারদের ভোটে সরতে হল নুসলি ওয়াদিয়াকে। যে সংস্থায় স্বাধীন ডিরেক্টর হিসেবে প্রায় আড়াই দশক যুক্ত ছিলেন তিনি। তাঁকে সরানোর জন্য শুক্রবার বিশেষ সাধারণ সভা ডাকা হয়েছে টাটা কেমিক্যালসেও। শেয়ারহোল্ডারদের ভোট সেখানেও তাঁর বিপক্ষে যাওয়ারই সম্ভাবনা। তবে এর মধ্যে টাটাদের বিরুদ্ধে ফের মানহানির মামলা ঠুকেছেন তিনি। এ দিন মুম্বইয়ে অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটান ম্যাজিস্ট্রেটের আদালতে রতন টাটা, টাটা সন্স এবং ওই সংস্থার কিছু ডিরেক্টরের বিরুদ্ধে ফৌজদারি মানহানির মামলা করেছেন ওয়াদিয়া গোষ্ঠীর কর্ণধার।

Advertisement

টাটাদের অভিযোগ, ওয়াদিয়ার সঙ্গে হাত মিলিয়ে টাটা গোষ্ঠীর ভিত নড়িয়ে দিতে চেয়েছিলেন সাইরাস মিস্ত্রি। সেই কারণেই টাটা স্টিল, টাটা মোটরস ও টাটা কেমিক্যালসের পর্ষদ থেকে ওয়াদিয়াকেও সরাতে কোমর বেঁধেছে তারা। কিন্তু এক জন স্বাধীন ডিরেক্টরকে এ ভাবে সরানো নিয়ে সরব হয়েছেন ওয়াদিয়া। সম্প্রতি বম্বে হাইকোর্টে ৩,০০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছেন। শুক্রবার ফের একবার সেই পথে হাঁটলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন