লক্ষ্য ঋণের বিধিনিষেধ কাটানোই

মঙ্গলবার এলাহাবাদ ব্যাঙ্কের এমডি-সিইও এস এস মল্লিকার্জুন রাও জানান, চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে নিট লোকসান ১২১.৬৬ কোটি টাকা কমে হয়েছে ১,৮২২.৭১ কোটি টাকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০১৮ ০৪:২৫
Share:

কেন্দ্রের তরফে ৩,০৫৪ কোটি টাকার মূলধন সোমবারই হাতে পেয়েছে এলাহাবাদ ব্যাঙ্ক। —ফাইল চিত্র।

আগামী বছর জুনের মধ্যে প্রম্পট কারেকটিভ অ্যাকশনের (পিসিএ) আওতা থেকে বেরিয়ে আসার লক্ষ্যমাত্রা ঠিক করেছে এলাহাবাদ ব্যাঙ্ক। অনুৎপাদক সম্পদের পরিমাণ দ্রুত বেড়ে যাওয়ার পাশাপাশি টানা লোকসানের ফলে জানুয়ারিতে তাদের পিসিএর আওতায় নিয়ে আসে রিজার্ভ ব্যাঙ্ক। এ দিকে, কেন্দ্রের তরফে ৩,০৫৪ কোটি টাকার মূলধন সোমবারই হাতে পেয়েছে ব্যাঙ্কটি।

Advertisement

মঙ্গলবার এলাহাবাদ ব্যাঙ্কের এমডি-সিইও এস এস মল্লিকার্জুন রাও জানান, চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিকে নিট লোকসান ১২১.৬৬ কোটি টাকা কমে হয়েছে ১,৮২২.৭১ কোটি টাকা। নিট হিসাবে অনুৎপাদক সম্পদের হার দাঁড়িয়েছে মোট ঋণের ৭.৯৬%।

পাশাপাশি, দ্বিতীয় ত্রৈমাসিকে কর্পোরেশন ব্যাঙ্কের নিট মুনাফা হয়েছে ১০৩ কোটি টাকা। তবে তাদের অনুৎপাদক সম্পদের হার নিট হিসেবে বেড়েছে। ক্ষতি হয়েছে ইউনাইটেড ব্যাঙ্কের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন