এবার ৫০ হাজার চাকরির দাবি অমিতের

চলতি বছরে রাজ্যের তথ্যপ্রযুক্তি শিল্পে প্রায় ৫০ হাজার কর্মসংস্থান হতে চলেছে। শুক্রবার ন্যাসকম-এর একটি অনুষ্ঠানে এসে এ কথা জানান অর্থ, শিল্প ও তথ্যপ্রযুক্তি শিল্পমন্ত্রী অমিত মিত্র। একই সঙ্গে তাঁর দাবি, রাজ্য থেকে সফট্ওয়্যার রফতানি ৬৪ শতাংশ বেড়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৫ ১৯:১৩
Share:

চলতি বছরে রাজ্যের তথ্যপ্রযুক্তি শিল্পে প্রায় ৫০ হাজার কর্মসংস্থান হতে চলেছে। শুক্রবার ন্যাসকম-এর একটি অনুষ্ঠানে এসে এ কথা জানান অর্থ, শিল্প ও তথ্যপ্রযুক্তি শিল্পমন্ত্রী অমিত মিত্র। একই সঙ্গে তাঁর দাবি, রাজ্য থেকে সফট্ওয়্যার রফতানি ৬৪ শতাংশ বেড়েছে। তিনি জানান, রাজ্য সরকারের উদ্যোগে তৈরি তথ্যপ্রযুক্তি পার্কের মধ্যে আটটি প্রায় সম্পূর্ণ হয়ে গিয়েছে। আগামী অগস্ট মাসেই এগুলি চালু হয়ে যাবে। তাঁর দাবি, এই পার্কগুলিতে ২০ হাজার কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে। পাশাপাশি, উইপ্রো, কগনিজেন্ট, টিসিএস-এর মতো সংস্থাগুলি ২৫ হাজারের বেশি কর্মী নিয়োগ করবে। এ দিনের অনুষ্ঠানের কেন্দ্র ছিল স্টার্ট আপ সংস্থা। রাজ্য সরকারের দেওয়া জায়গায় ন্যাসকম তৈরি করেছে স্টার্ট আপ সংস্থাদের জন্য সহায়ক কেন্দ্র। এই কেন্দ্রে ইতিমধ্যেই আটটি সংস্থা কাজ শুরু করেছে বলে জানান অমিতবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন