Ola Cab

বিদেশে ব্যবসা বন্ধ করবে ওলা

বর্তমানে ভারতে অ্যাপ ক্যাবের ক্ষেত্রে উব্‌র-সহ একাধিক সংস্থার সঙ্গে পাল্লা দেয় ২০১০ সালে তৈরি হওয়া ওলা। মঙ্গলবার ওলা মোবিলিটির মুখপাত্র জানান, দেশে বাজার দখলে তারা প্রথম।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১০ এপ্রিল ২০২৪ ০৮:৫৮
Share:

—প্রতীকী চিত্র।

পরিষেবা চালুর মাত্র ছ’বছরের মধ্যে ব্রিটেন, অস্ট্রেলিয়া এবং নিউ জ়িল্যান্ডের মতো দেশের বাজারে ব্যবসা বন্ধের সিদ্ধান্ত নিল অ্যাপ ক্যাব ওলা। ভারতে জোর দিতেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে তাদের মূল সংস্থা এএনআই টেকনোলজিস। ২০১৮ সালে ওই দেশগুলিতে পা রেখেছিল তারা।

Advertisement

বর্তমানে ভারতে অ্যাপ ক্যাবের ক্ষেত্রে উব্‌র-সহ একাধিক সংস্থার সঙ্গে পাল্লা দেয় ২০১০ সালে তৈরি হওয়া ওলা। মঙ্গলবার ওলা মোবিলিটির মুখপাত্র জানান, দেশে বাজার দখলে তারা প্রথম। ব্যবসা বৃদ্ধির গতিও ভাল। আগামী দিনে বৈদ্যুতিক গাড়ি-সহ ট্যাক্সি পরিষেবার বাজারে আরও বৃদ্ধির সুযোগ রয়েছে। এই কথা মাথায় রেখেই ওই তিন দেশ থেকে সরে আসার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ভবিশ আগরওয়ালের সংস্থাটি ভাল বৃদ্ধির দাবি করলেও, সংশ্লিষ্ট মহলের একাংশ অবশ্য মনে করাচ্ছে, বছরের শুরুতে ওলার শেয়ারমূল্য এক ধাক্কায় ৩০% কমিয়েছে আমেরিকার অ্যাসেট ম্যানেজার সংস্থা ভ্যানগার্ড। ২০২১ সালে এএনআই-এর বাজারদর ছিল ৭৩০ কোটি ডলার (প্রায় ৬০,৮০৯ কোটি টাকা)। অথচ তারা এখনও লাভের মুখ দেখেনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন