BS-VI

চাই শুধু বিএস-৬, দাবি ফাডার 

বিক্রিবাটায় ভাটার টানে গত এক বছর ধরে ডিলারদের শোরুমে বিক্রি না-হওয়া গাড়ি জমেই চলেছে। অনেকের বক্তব্য, সে কারণেই ফাডার এই আর্জি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২০ ০২:৪৫
Share:

প্রতীকী চিত্র।

আগামী ১ এপ্রিল থেকে দেশের বাজারে আর বিএস-৪ দূষণ মাপকাঠির গাড়ি তৈরি বা বিক্রি করা যাবে না। সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে এই নির্দেশিকা আগেই দিয়েছিল কেন্দ্র। এ বার ডিলারদের সংগঠন ফাডার দাবি, শুধু বিএস-৬ মাপকাঠি মেনে তৈরি গাড়িগুলিই এখন থেকে শোরুমে সরবরাহ করুক সংস্থাগুলি।

Advertisement

বিক্রিবাটায় ভাটার টানে গত এক বছর ধরে ডিলারদের শোরুমে বিক্রি না-হওয়া গাড়ি জমেই চলেছে। অনেকের বক্তব্য, সে কারণেই ফাডার এই আর্জি। ১ এপ্রিলের পরে আরও অন্তত এক মাস বিএস-৪ মাপকাঠির গাড়ি বিক্রিতে অনুমতি দেওয়ার জন্য সুপ্রিম কোর্টের কাছে আর্জি জানিয়েছিল ফাডা। কিন্তু শুক্রবার শীর্ষ আদালত তা খারিজ করে দেয়।

শনিবার ফাডার প্রেসিডেন্ট আশিস হর্ষরাজ কালের আর্জি, সংস্থাগুলি যেন ডিলারদের আর বিএস-৪ মাপকাঠির গাড়ি বিক্রি না-করে। কারণ, বাজারে চাহিদা কম। ক্রেতারা শোরুম থেকে এখনও সে ভাবে গাড়ি কিনছেন না। তাই ডিলারদের হাতে আরও বিএস-৪ মাপকাঠির গাড়ি এলে ৩১ মার্চের মধ্যে তা বিক্রি না-ও হতে পারে। কিন্তু এখন যদি সংস্থাগুলি আর নতুন করে বিএস-৪ মাপকাঠির গাড়ি না-পাঠায়, তা হলে অবিক্রীত গাড়িগুলি ৩১ মার্চের মধ্যে বিক্রি করা সহজ হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন