উৎসবের মুখে ভাল বিক্রি গাড়ি শিল্পে, শীর্ষে মারুতি

উৎসবের মরসুম শুরুর মুখেই সেপ্টেম্বরে দেশে ভাল বিক্রির মুখ দেখল গাড়ি শিল্প। বিক্রি বাড়ার দিক থেকে এগিয়ে রয়েছে মারুতি-সুজুকিই। তারা দেশে যাত্রী গাড়ি বিক্রি বাড়িয়েছে ২৯.৪%, যা এর আগে সম্ভব হয়নি বলে দাবি সংস্থার।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অক্টোবর ২০১৬ ০৩:১৯
Share:

উৎসবের মরসুম শুরুর মুখেই সেপ্টেম্বরে দেশে ভাল বিক্রির মুখ দেখল গাড়ি শিল্প।

Advertisement

বিক্রি বাড়ার দিক থেকে এগিয়ে রয়েছে মারুতি-সুজুকিই। তারা দেশে যাত্রী গাড়ি বিক্রি বাড়িয়েছে ২৯.৪%, যা এর আগে সম্ভব হয়নি বলে দাবি সংস্থার। মহীন্দ্রা অ্যান্ড মহীন্দ্রা, ফোর্ড ইন্ডিয়া ও টয়োটা কির্লোস্কর মোটরও বিক্রি যথেষ্ট বাড়িয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়েছে।

দেশে সেপ্টেম্বরে মারুতি-সুজুকি ১,৩৭,৩২১টি গাড়ি বিক্রি করেছে বলে সংস্থা জানিয়েছে। গত বছর বিক্রি হয়েছিল ১,০৬,০৮৩টি গাড়ি। এক মাসে এর আগে এত বেশি বিক্রি সম্ভব হয়নি বলে শনিবার জানান সংস্থার বিক্রি ও বিপণন সংক্রান্ত এগ্‌জিকিউটিভ ডিরেক্টর আর এস কালসি। তিনি বলেন, ‘‘অর্থবর্ষে বিক্রি বৃদ্ধির হার ১০ শতাংশের উপরে ধরে রাখতে সংস্থা বদ্ধপরিকর। নতুন গাড়ি সিয়াজ, ব্যালেনো, ভিতারা-ব্রেজা, এস-ক্রসের জনপ্রিয়তা বাড়ার জেরেই এটা সম্ভব হয়েছে বলে দাবি সংস্থার।

Advertisement

টয়োটা কির্লোস্কর-এর বিক্রি বেড়েছে ৬%। বিক্রির সংখ্যা ১২,০৬৭টি গাড়ি। ফোর্ড ইন্ডিয়ার বিক্রি ৯% বেড়ে ছুঁয়েছে ৯,০১৮টি গাড়ি। মহীন্দ্রা বিক্রি বাড়িয়েছে ৭%।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন