Banks

পাঁচ দিনের সপ্তাহ ব্যাঙ্কে

মাসে অতিরিক্ত দু’দিন ব্যাঙ্ক বন্ধ থাকায় যে ক’ঘণ্টা কাজ কমছে, তা পোষাতে বাকি দিনগুলিতে বাড়তি কাজ হবে। সকাল ৯টা ৫০ থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত কাজ চলবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৩ ০৭:৫৯
Share:

আর্থিক লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টে। ফাইল ছবি।

আলোচনা চলছিল বহু দিন ধরে। অবশেষে সপ্তাহে পাঁচ দিন কাজের পথে হাঁটতে চলেছে বাণিজ্যিক ব্যাঙ্কগুলি। রাষ্ট্রায়ত্ত, বেসরকারি এবং বিদেশি ব্যাঙ্কে তা প্রযোজ্য হবে।

Advertisement

এখন রবিবার ছাড়াও মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যাঙ্ক বন্ধ থাকে। মঙ্গলবার মুম্বইয়ে ব্যাঙ্ক কর্তৃপক্ষের সংগঠন আইবিএ-র সঙ্গে কর্মী ইউনিয়নগুলির সংযুক্ত মোর্চার (ইউএফবিইউ) বৈঠকে সপ্তাহে পাঁচদিন কাজের প্রস্তাবে সহমত হয়েছে দু’পক্ষই। প্রস্তাবটি আর্থিক পরিষেবা দফতরের কাছে পাঠানো হবে। সায় মিললেই কার্যকর হবে সিদ্ধান্ত।

বৈঠকে সিদ্ধান্ত, মাসে অতিরিক্ত দু’দিন ব্যাঙ্ক বন্ধ থাকায় যে ক’ঘণ্টা কাজ কমছে, তা পোষাতে বাকি দিনগুলিতে বাড়তি কাজ হবে। সকাল ৯টা ৫০ থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত কাজ চলবে। আর্থিক লেনদেন হবে সকাল ১০টা থেকে বিকেল ৪টে। অন্যান্য গ্রাহক পরিষেবা আরও ৩০ মিনিট। ইউএফবিইউ-র আহ্বায়ক গৌতম নিয়োগী এবং অল ইন্ডিয়া ন্যাশনালাইজ়ড ব্যাঙ্ক অফিসার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক সঞ্জয় দাসের দাবি, এখন ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে সমস্ত কাজ হয়। এটিএমে টাকা তোলা, জমা দেওয়া যায়। ফলে পরিষেবা ব্যাহত হবে না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন