সংযুক্তির প্রতিবাদে বিক্ষোভ

আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঠিক করতে ১১ সেপ্টেম্বর ব্যাঙ্কের কর্মী এবং অফিসারদের ৯টি সংগঠনের যৌথ মঞ্চ ইউনাইটেড ফোরাম অব ব্যাঙ্ক ইউনিয়ন্সের (ইউএফবিইউ) বৈঠক হওয়ার কথা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৯ ০৩:০৮
Share:

প্রতিবাদ: কেন্দ্রের রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক সংযুক্তির সিদ্ধান্তের প্রতিবাদে ব্যাঙ্ককর্মীদের বিক্ষোভ। শনিবার কলকাতায়। পিটিআই

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক সংযুক্তির সিদ্ধান্তের প্রতিবাদে শনিবার দেশ জুড়ে বিক্ষোভ দেখালেন ব্যাঙ্ককর্মী ও অফিসারেরা। কালো ব্যাজ পরার পাশাপাশি, প্রায় প্রতিটি শহরেই সমাবেশের আয়োজন করা হয়। প্রতিবাদে শামিল হন বেশ কিছু বেসরকারি ব্যাঙ্কের কর্মীরাও।

Advertisement

আন্দোলনের পরবর্তী কর্মসূচি ঠিক করতে ১১ সেপ্টেম্বর ব্যাঙ্কের কর্মী এবং অফিসারদের ৯টি সংগঠনের যৌথ মঞ্চ ইউনাইটেড ফোরাম অব ব্যাঙ্ক ইউনিয়ন্সের (ইউএফবিইউ) বৈঠক হওয়ার কথা। তা এগিয়ে আনতে অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন এআইবিইএ-র সভাপতি রাজেন নাগর। ইউএফবিইউর আহ্বায়ক সিদ্ধার্থ খান জানান, এ জন্য সংগঠনগুলির সঙ্গে কথা বলছেন।

এ দিকে সংযুক্তির সিদ্ধান্ত কার্যকর করতে ৫ সেপ্টেম্বর বৈঠকে বসবে পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (পিএনবি) পর্ষদ। ঘোষণা অনুযায়ী পিএনবির সঙ্গে ইউনাইটেড ব্যাঙ্ক ও ওরিয়েন্টাল ব্যাঙ্ক অব কমার্সের মেশার কথা। সংযুক্তি প্রস্তাবের আওতায় থাকা অন্যান্য ব্যাঙ্কও জানিয়েছে, তারাও যথা সময়ে বৈঠক ডাকবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন