Bank Director Resigns

বেআইনি বাণিজ্যিক নীতির অভিযোগ, পদত্যাগ করলেন ব্যাঙ্কের ডিরেক্টর

৩০ সেপ্টেম্বর বার্ষিক সাধারণ সভা হওয়ার কথা, তার আগেই ডিরেক্টেরর পদত্যাগ ঘিরে জটিলতা সৃষ্টি হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই ও নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪৫
Share:

পদত্যাগ ব্যাঙ্কের ডিরেক্টরের। ফাইল ছবি।

কর্তৃপক্ষের বিরুদ্ধে বেআইনি বাণিজ্যিক নীতির অভিযোগ তুলে পদত্যাগ করলেন ধনলক্ষ্মী ব্যাঙ্কের ডিরেক্টর শ্রীধর কল্যাণসুন্দরম। শ্রীধরের পদত্যাগের পর সোমবার সকালে শেয়ার বাজার কিছুটা ধাক্কা খেলেও ঘুরে দাঁড়িয়েছে ধনলক্ষ্মী ব্যাঙ্ক।

Advertisement

গত বছরের ৫ ডিসেম্বর ধনলক্ষ্মী ব্যাঙ্কের স্বাধীন ডিরেক্টর হিসাবে দায়িত্ব নেন শ্রীধর কল্যাণসুন্দরম। এক বছর পেরোনোর আগেই একাধিক কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করলেন। তাঁর অভিযোগ বেআইনি বাণিজ্যিক নীতি, হুইসিল ব্লোয়ার সমস্যা, সিইও এবং ম্যানেজিং ডিরেক্টরের (এমডি) এক তরফা সিদ্ধান্ত নেওয়া-সহ বেশ কিছু কারণ তিনি উল্লেখ করেছেন। ৩০ সেপ্টেম্বর বার্ষিক সাধারণ সভা হওয়ার কথা, তার আগেই ডিরেক্টেরর পদত্যাগ ঘিরে জটিলতা সৃষ্টি হয়েছে।

শ্রীধর কল্যাণসুন্দরম নিজের পদত্যাগপত্রে জানিয়েছেন, “বিভিন্ন পরিস্থিতিতে ব্যাঙ্কের স্বার্থে আমি বিভিন্ন উপদেশ দিয়েছিলাম, বোর্ডের অন্য সদস্যেরা শুধু এমডি এবং সিইও-র এক তরফা মতামতকে প্রতিষ্ঠা করার জন্যেই সেই সব উপদেশগুলোকে উড়িয়ে দিয়েছেন।” তিনি আরও জানান, বিভিন্ন কারণে ব্যাঙ্কের আসল সমস্যাগুলি নিয়ে দীর্ঘ দিন ধরে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি। তার অভিযোগ, ব্যাঙ্কের বিরুদ্ধে অনেক সমস্যা এবং অভিযোগ রয়েছে, যেগুলি সম্পর্কে কর্তৃপক্ষ জানত, কিন্তু তা-ও সেই সমস্যাগুলি নিয়ে কোনও পদক্ষেপ করেনি।

Advertisement

শ্রীধরের পদত্যাগের পর সোমবার সকালে শেয়ার বাজারে ৯ শতাংশের বেশি সূচকের পতন ঘটে ধনলক্ষ্মী ব্যাঙ্কে। যদিও দিনের শেষে ঘুরে দাঁড়ায়, ৪.৪৪% বৃদ্ধি পায় ধনলক্ষ্মী ব্যাঙ্কের বাজারদর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন