Berger Paints

রাজ্যে বার্জার লগ্নি করবে ৬০০ কোটি

শুক্রবার বার্জারের বার্ষিক সাধারণ সভার শেষে এমডি অভিজিৎ রায় জানান, ৬০০ কোটি টাকায় পানাগড়ে নতুন কারখানা গড়া হবে। সম্প্রসারণ করা হবে রিষড়া ও সিঙ্গুরের দু’টি কারখানা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ০৭:২২
Share:

—প্রতীকী চিত্র।

রাজ্যে ব্যবসা বাড়াতে নতুন কারখানা তৈরির পাশাপাশি পুরনো কারখানা সম্প্রসারণ করবে কলকাতার রং সংস্থা বার্জার পেন্টস। তাদের দাবি, ঢালা হবে ৬০০ কোটি টাকা। রাজ্যের লগ্নিগুলি ধরে পাঁচ বছরে দেশেও মোট ২৭০০ কোটি টাকা ঢালার পরিকল্পনা রয়েছে।

Advertisement

শুক্রবার বার্জারের বার্ষিক সাধারণ সভার শেষে এমডি অভিজিৎ রায় জানান, ৬০০ কোটি টাকায় পানাগড়ে নতুন কারখানা গড়া হবে। সম্প্রসারণ করা হবে রিষড়া ও সিঙ্গুরের দু’টি কারখানা। এর হাত ধরে ৩০০-৩৫০ প্রত্যক্ষ ও প্রায় ১০০০ জনের পরোক্ষ কর্মসংস্থান হবে। পাশাপাশি মহারাষ্ট্র বা গুজরাতে আরও একটি কারখানা গড়ার পরিকল্পনা করেছে সংস্থা।

এ দিন অভিজিৎ বলেন, ‘‘ছ’বছরে বার্জার পেন্টসের মোট আয় ২০,০০০ কোটিতে নিয়ে যাওয়াই লক্ষ্য। গত অর্থবর্ষে যা ছিল ১০,০০০ কোটি।’’ আগামী বছর সংস্থার ১০০ বছর পূর্ণ হবে জানিয়ে তাঁর দাবি, বার্জার পেন্টস এশিয়ার চতুর্থ বৃহত্তম রং সংস্থা। ২০,০০০ কোটির সংস্থা হতে উৎপাদন ক্ষমতা হতে হবে মাসে ১.০৬ লক্ষ টন। এখন মাসে তৈরি হয় ৯৫,০০০ টন। তবে রঙের দাম বাড়ানোর পরিকল্পনা নেই বলে দাবি বার্জারের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন