ঋণ শুধতে শেয়ার বেচল ভারতী

মঙ্গলবার শেয়ার বাজার মারফত ইনফ্রাটেলের অংশীদারি বিক্রি করেছে এয়ারটেল। যেখানে প্রতিটি শেয়ারের দাম দেওয়া হয় ৪০০.৬ টাকা।

Advertisement

নয়াদিল্লি

সংবাদ সংস্থা  শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০১৭ ০২:৩২
Share:

শাখা সংস্থা ভারতী ইনফ্রাটেলে নিজেদের ৮.৩০ কোটি শেয়ার বেচল ভারতী এয়ারটেল। মোবাইল টাওয়ারের ব্যবসা করে ইনফ্রাটেল। এই লেনদেনের হাত ধরে এয়ারটেলের ঝুলিতে এসেছে ৩,৩২৫ কোটি টাকারও বেশি। টেলিকম সংস্থাটির দাবি, মূলত তাদের ঋণ মেটাতেই কাজে লাগানো হবে এই তহবিল। বর্তমানে এয়ারটেলের ঘাড়ে চেপে রয়েছে প্রায় ৯১,৪৮০ কোটি টাকা ঋণের বোঝা (গত সেপ্টেম্বর পর্যন্ত)।

Advertisement

মঙ্গলবার শেয়ার বাজার মারফত ইনফ্রাটেলের অংশীদারি বিক্রি করেছে এয়ারটেল। যেখানে প্রতিটি শেয়ারের দাম দেওয়া হয় ৪০০.৬ টাকা। সংস্থার দাবি, সোমবার বাজার বন্ধের সময়ে ওই শেয়ারের যা দাম ছিল, এ দিন দেওয়া হয়েছে তার তুলনায় ৩.৬% কম। শেয়ার বিক্রি করা হয়েছে এয়ারটেলের আর এক পূর্ণ মালিকানার শাখা নেট্‌ল ইনফ্রা- স্ট্রাকচার ইনভেস্টমেন্টস মারফত।

টাওয়ার পরিকাঠামো সংস্থা ভারতী ইনফ্রাটেলে প্রোমোটারদের অংশীদারি ছিল ৫৮%। এ দিন এই শেয়ার বিক্রির পরে তা কমে দাঁড়াচ্ছে ৫৩.৫১ শতাংশে।

Advertisement

গত মাসে এয়ারটেল জানিয়েছিল বহু আন্তর্জাতিক লগ্নি সংস্থা তাদের কাছে ভারতী ইনফ্রাটেল অধিগ্রহণের প্রস্তাব দিয়েছে। তবে উল্টে এই ইনফ্রাটেলই ঘোষণা করে, তারা যৌথ উদ্যোগের মাধ্যমে ইন্ডাস টাওয়ার্সের আরও শেয়ার কেনার কথা ভাববে। যে-ইন্ডাস টাওয়ার্সে ইনফ্রাটেল ও ভোডাফোন ইন্ডিয়ার ৪২% অংশীদারি। বাকিটা আইডিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন