বম্বে হাইকোর্টে স্বস্তি টাটাদের

ওয়াদিয়াকে সরাতে ভোট দিতে পারবেন প্রোমোটাররা

টাটা কেমিক্যালস, টাটা মোটরস, টাটা স্টিলে ডাকা বিশেষ সাধারণ সভায় (ইজিএম) স্বাধীন ডিরেক্টরের পদ থেকে নুসলি ওয়াদিয়াকে সরানোর প্রস্তাব রেখেছে টাটারা। সেই সভায় প্রোমোটারদের ভোটাধিকারকে চ্যালেঞ্জ করে বম্বে হাইকোর্টে মামলা করেছিলেন চার জন শেয়ারহোল্ডার। শুক্রবার তাঁদের সেই আর্জি খারিজ করল আদালত।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০১৬ ০৩:২৩
Share:

টাটা কেমিক্যালস, টাটা মোটরস, টাটা স্টিলে ডাকা বিশেষ সাধারণ সভায় (ইজিএম) স্বাধীন ডিরেক্টরের পদ থেকে নুসলি ওয়াদিয়াকে সরানোর প্রস্তাব রেখেছে টাটারা। সেই সভায় প্রোমোটারদের ভোটাধিকারকে চ্যালেঞ্জ করে বম্বে হাইকোর্টে মামলা করেছিলেন চার জন শেয়ারহোল্ডার। শুক্রবার তাঁদের সেই আর্জি খারিজ করল আদালত। তবে পরবর্তী নির্দেশের আগে তিন সংস্থার পর্ষদে ওই শূন্য স্থানে টাটা গোষ্ঠী কাউকে নিয়োগ করতে পারবে না বলে জানিয়েছে হাইকোর্ট। ৬ ফেব্রুয়ারি ফের মামলার শুনানি হওয়ার কথা।

Advertisement

চার শেয়ারহোল্ডারের দাবি ছিল, যেহেতু স্বাধীন ডিরেক্টররা সংখ্যালঘু শেয়ারহোল্ডারদের স্বার্থ দেখেন, তাই তাঁদের সরাতে একমাত্র সাধারণ লগ্নিকারীদেরই ভোটদানের ক্ষমতা থাকা উচিত। কোনও নির্দিষ্ট কারণ না-দেখিয়ে স্বাধীন ডিরেক্টরকে সরানো যায় না বলে দাবি করেন ওয়াদিয়ার আইনজীবীও। এর পাল্টা হিসেবে টাটা সন্সের আইনজীবী পি চিদম্বরম বলেন, যে কমিটি ডিরেক্টর নিয়োগ করে, একমাত্র তারাই সেই পদ থেকে তাঁকে সরাতে পারে। সব পক্ষের মতামত শোনার পরেই চার শোয়ারহোল্ডারের ওই আবেদন খারিজ করেছে হাইকোর্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন