রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে আরও টাকা ঢালার ইঙ্গিত কেন্দ্রের

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে প্রয়োজন হলে আরও টাকা ঢালবে কেন্দ্র। শুক্রবার দ্বিতীয় জ্ঞান সঙ্গমে এ কথা জানান কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা। ওই সব ব্যাঙ্কে ২৫ হাজার কোটি টাকা মূলধন জোগানোর কথা বাজেটে ইতিমধ্যেই ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি।

Advertisement

গুড়গাঁও

সংবাদ সংস্থা  শেষ আপডেট: ০৫ মার্চ ২০১৬ ০২:৩৮
Share:

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলিতে প্রয়োজন হলে আরও টাকা ঢালবে কেন্দ্র। শুক্রবার দ্বিতীয় জ্ঞান সঙ্গমে এ কথা জানান কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী জয়ন্ত সিনহা। ওই সব ব্যাঙ্কে ২৫ হাজার কোটি টাকা মূলধন জোগানোর কথা বাজেটে ইতিমধ্যেই ঘোষণা করেছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলি। এ দিন সিনহা বলেন, প্রয়োজনে আরও টাকা দেবে কেন্দ্র। তাঁর দাবি, বর্তমানে দেশে রাষ্ট্রায়ত্ত এবং বেসরকারি ব্যাঙ্ক মিলিয়ে মোট ঋণের পরিমাণ ৬৯ লক্ষ কোটি টাকা। সেখানেই অনুৎপাদক সম্পদ ৮ লক্ষ কোটি। ইতিমধ্যেই অনাদায়ী ঋণের বেশ বড় অংশকে চিহ্নিত করা সম্ভব হয়েছে এবং তা কী ভাবে আদায় করা যায়, সে নিয়েও কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন সিনহা। ভবিষ্যতের কর্মপন্থা স্থির করতে রিজার্ভ ব্যাঙ্কের সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করা হবে বলেও তাঁর দাবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন