বেনামি মামলা দ্রুত মেটাতে সায় মন্ত্রিসভায়

চলতি মাসের গোড়ায় এক বিজ্ঞপ্তিতে কেন্দ্র জানিয়েছে, বেনামি সম্পত্তি মামলার বিশেষ আদালত হিসেবে কাজ করবে ৩৪টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের সেশন্স কোর্ট

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০১৮ ০৩:০২
Share:

বেনামি সম্পত্তি সংক্রান্ত মামলার দ্রুত সমাধানের জন্য সংশ্লিষ্ট বিচার কর্তৃপক্ষ (অ্যাডজুডিকেটিং অথরিটি) এবং আপিল ট্রাইবুনাল তৈরিতে সায় দিল কেন্দ্র। বুধবার আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানান, কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। উল্লেখ্য, চলতি মাসের গোড়ায় এক বিজ্ঞপ্তিতে কেন্দ্র জানিয়েছে, বেনামি সম্পত্তি মামলার বিশেষ আদালত হিসেবে কাজ করবে ৩৪টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের সেশন্স কোর্ট।

Advertisement

আজ কেন্দ্রের দাবি, অ্যাডজুডিকেটিং অথরিটি ও আপিল ট্রাইবুনাল তৈরি হবে দিল্লিতেই। তবে অ্যাডজুডিকেটিং অথরিটির বেঞ্চ কলকাতা, মুম্বই ও চেন্নাইয়ের মতো শহরেও বসতে পারে। প্রস্তাবিত কর্তৃপক্ষের চেয়ারপার্সনের সঙ্গে কথা বলে সে ব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। বিবৃতিতে জানানো হয়েছে, এই গোটা প্রক্রিয়ার ফলে অ্যাডজুডিকেটিং অথরিটির হাতে আসা মামলাগুলি ভাল ভাবে দেখাশোনা করা সম্ভব হবে। ওই কর্তৃপক্ষের নির্দেশের বিরুদ্ধে আপিল আদালতের দ্বারস্থ হলেও আবেদনের সমাধান হবে দ্রুত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন