Telecom Services

পরিষেবার উন্নতি নিয়ে বার্তা ট্রাইয়ের

সম্প্রতি ৫জি ইন্টারনেট পরিষেবা চালু করেছে বেসরকারি টেলিকম সংস্থাগুলি। কিন্তু এর পরে ফোনে কথোপকথনের মানের উন্নতির বদলে উল্টে অবনতি হয়েছে বলে অভিযোগ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৮:১৫
Share:

সম্প্রতি ৫জি ইন্টারনেট পরিষেবা চালু করেছে বেসরকারি টেলিকম সংস্থাগুলি। তাও ফোনে কথোপকথনের মানের উন্নতির বদলে উল্টে অবনতি হয়েছে। প্রতীকী ছবি।

টেলিকম পরিষেবা সংস্থাগুলিকে বারবার সতর্ক করা সত্ত্বেও মোবাইলে কথা বলার সময়ে কল কেটে যাওয়া (কল ড্রপ) নিয়ে গ্রাহকদের অভিযোগ বেড়েই চলেছে। এর দ্রুত সমাধানের উদ্দেশ্যে রিলায়্যান্স জিয়ো, ভারতী এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়ার সঙ্গে বৈঠক করল টেলিকম ক্ষেত্রের নিয়ন্ত্রক ট্রাই। বৈঠকে পরিষেবার মানের দ্রুত উন্নতির জন্য সংস্থাগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। অবাঞ্ছিত কল এবং মেসেজ বন্ধ করার জন্যও প্রযুক্তির সহায়তা নিতে বলা হয়েছে তাদের।

Advertisement

সম্প্রতি ৫জি ইন্টারনেট পরিষেবা চালু করেছে বেসরকারি টেলিকম সংস্থাগুলি। কিন্তু এর পরে ফোনে কথোপকথনের মানের উন্নতির বদলে উল্টে অবনতি হয়েছে বলে অভিযোগ। ট্রাইয়ের স্পষ্ট বার্তা, ৫জি চালু হলেও আগের পরিষেবা যাতে নির্বিঘ্ন থাকে তা নিশ্চিত করতে চায় তারা। এর জন্য কল ড্রপ এবং ডেটা পরিষেবা বিঘ্নিত হওয়ার ব্যাপারে রাজ্য স্তরের তথ্য দিতে হবে সংস্থাগুলিকে। ভবিষ্যতে চালু হবে জেলাস্তরের তথ্যও। ট্রাইয়ের বক্তব্য, কোন এলাকায় কতটা পরিষেবা বিঘ্নিত হচ্ছে, তার স্পষ্ট ছবি পাওয়া যাবে এই তথ্য থেকে। করা যাবে প্রয়োজনীয় পদক্ষেপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন