কল কাটার সমস্যা রুখতে বৈঠক কাল

সুন্দরারাজনের দাবি, ফের এই সমস্যা বাড়ছে। অভিযোগ করছেন গ্রাহকেরা। তিনি বলেন, ‘‘কল কাটার সমস্যা নিয়ে কেন্দ্রের উদ্বেগের কথা সংস্থাগুলিকে জানাতে চাই। তাদের এ নিয়ে এক সঙ্গে কাজ করতে বলব।’’

Advertisement

নয়াদিল্লি

সংবাদ সংস্থা  শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৮ ০১:১৭
Share:

মোবাইল ফোনে কথা বলার সময়ে মাঝপথে আচমকা কল কাটার (কল ড্রপ) ঘটনা ফের বাড়ছে। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্র তাই সমস্যার হাল খুঁজতে বৈঠক ডাকল বুধবার। সে দিন টেলিকম সংস্থাগুলির শীর্ষ কর্তা ও এই ক্ষেত্রের নিয়ন্ত্রক ট্রাইয়ের সঙ্গে আলাদা করে এ নিয়ে আলোচনায় বসবেন কেন্দ্রীয় টেলিকম সচিব সুন্দরারাজন।

Advertisement

বছর দুয়েক আগে দেশ জুড়ে উদ্বেগজনক ভাবে মাথাচাড়া দিয়েছিল কল কাটার সমস্যা। অভিযোগ উঠেছিল সংস্থাগুলির পরিষেবার মান নিয়ে। শিল্প পাল্টা অভিযোগ তোলে প্রয়োজনীয় পরিকাঠামো গড়তে গিয়ে বাধার মুখে পড়া ও সুষ্ঠু পরিষেবার জন্য জরুরি স্পেকট্রামের অভাব নিয়ে। পরে সরকারি হস্তক্ষেপে কিছুটা বাধা কেটে পরিস্থিতির উন্নতি হয়।

সুন্দরারাজনের দাবি, ফের এই সমস্যা বাড়ছে। অভিযোগ করছেন গ্রাহকেরা। তিনি বলেন, ‘‘কল কাটার সমস্যা নিয়ে কেন্দ্রের উদ্বেগের কথা সংস্থাগুলিকে জানাতে চাই। তাদের এ নিয়ে এক সঙ্গে কাজ করতে বলব।’’ উল্লেখ্য, ট্রাইয়ের নতুন নিয়মে এই সমস্যার জন্য অভিযুক্ত সংস্থার ১০ লক্ষ টাকা পর্যন্ত জরিমানা হতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন