হাজিরা মামলায় দিল্লি আদালতের নোটিস মাল্যকে

বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন বা ফেরার আওতায় আদালতে বিজয় মাল্যের ব্যক্তিগত হাজিরা দেওয়ায় ছাড় তুলে নিতে দিল্লির আদালতে আর্জি জানিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০১৬ ০২:০৮
Share:

বিদেশি মুদ্রা নিয়ন্ত্রণ আইন বা ফেরার আওতায় আদালতে বিজয় মাল্যের ব্যক্তিগত হাজিরা দেওয়ায় ছাড় তুলে নিতে দিল্লির আদালতে আর্জি জানিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেই মামলায় কিংগ্‌ফিশার কর্তাকে নোটিস পাঠাল দিল্লির মুখ্য মেট্রোপলিটান ম্যাজিসট্রেটের আদালত। ২০ মে-র মধ্যে তাঁকে জবাব দিতে বলা হয়েছে।

Advertisement

ইডি-র অভিযোগ, ১৯৯৬ থেকে টানা তিন বছর লন্ডন-সহ ইউরোপের নানা দেশে মাল্যের কিংগ্‌ফিশার ব্র্যান্ডের বিপণনে বিদেশি সংস্থাকে প্রায় ২ লক্ষ ডলার দেওয়া হয়। কিন্তু তা দেওয়ার আগে তখন চালু থাকা ফেরা মেনে রিজার্ভ ব্যাঙ্কের অনুমোদন নেওয়া হয়নি। এই নিয়ে চার বার মাল্যকে সমন পাঠানো হলেও, হাজির হননি তিনি। শেষ পর্যন্ত ২০০০ সালে ফেরা আইনের আওতায় মাল্যকে হাজির করতে আদালতের দ্বারস্থ হয় ইডি। মাল্যের আবেদন ছিল, ওই মামলায় ব্যক্তিগত হাজিরা থেকে তাঁকে ছাড় দেওয়া হোক। আর্জির ভিত্তিতে সারা জীবন তাঁকে হাজিরা থেকে ছাড় দেয় দিল্লির আদালত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন