Electricians

সতর্কতা বিধি মেনে কাজের বার্তা বিদ্যুৎ কর্মীদের

অনেক সময় দুর্ঘটনায় বিদ্যুৎ কর্মীদের মৃত্যু ঠেকানো যায় না। তাঁর দাবি, অতিরিক্ত আত্মবিশ্বাসে কেউ কেউ বিদ্যুৎ সংযোগ থাকা অবস্থায় লাইন মেরামতির কাজ করতে যান।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৩ ০৭:২০
Share:

বিদ্যুৎ কর্মীদের নিজেদের সচেতন হতে হবে। প্রতীকী ছবি।

অতিরিক্ত আত্মবিশ্বাসে ভর করে কাজ করতে গিয়ে অনেক সময়েই বিদ্যুৎ ক্ষেত্রের কর্মীরা সতর্কবিধি ঠিক মতো না মানায় দুর্ঘটনার শিকার হন। জাতীয় সুরক্ষা সপ্তাহ উদ্‌যাপন উপলক্ষ্যে সোমবার বিদ্যুৎ ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বিশেষ করে ঠিকাদার নিযুক্ত কর্মীদের উদ্দেশে এ কথা বলে সতর্ক করলেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস। বিদ্যুৎ কর্মীদের সব সময় নিয়ম মেনে কাজ করার পরামর্শও দেন তিনি। একই মত রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার ডিরেক্টর (ডিস্ট্রিবিউশন) পার্থপ্রতিম মুখোপাধ্যায়ের। তাঁর দাবি, ‘‘ঠিকাদার নিযুক্ত কর্মীরা কেন দুর্ঘটনার শিকার হন! কেউ তাঁদের তাড়াতাড়ি কাজ করতে জোর করেন না।’’

Advertisement

এ দিন মন্ত্রীর বক্তব্য, মানুষের পাশে থাকাই তাঁদের লক্ষ্য। কিন্তু অনেক সময় দুর্ঘটনায় বিদ্যুৎ কর্মীদের মৃত্যু ঠেকানো যায় না। তাঁর দাবি, অতিরিক্ত আত্মবিশ্বাসে কেউ কেউ বিদ্যুৎ সংযোগ থাকা অবস্থায় লাইন মেরামতির কাজ করতে যান। উঁচুতে রক্ষণাবেক্ষণের কাজে উঠলেও বেল্ট না বাঁধায় কখনও কখনও পড়ে গিয়ে মৃত্যুর ঘটনা ঘটে। গত জুলাই থেকে এমন বহু ঘটনায় কর্মীর মৃত্যুর পরিসংখ্যানও দেন তিনি। তাঁদের প্রতি মন্ত্রীর বার্তা, আগে কর্মীদের নিজেদের সচেতন হতে হবে। তাঁরা যেন সঠিক ভাবে সতর্কতামূলক ব্যবস্থা ও বিধি মেনে কাজ করেন এবং ঠিক সে ভাবেই গ্রাহকের কাছে সুষ্ঠু পরিষেবা পৌঁছে দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন