গ্যাসের ভুয়ো সাইটে প্রতারণা

তেল সংস্থার কর্তারা জানান, তিনটি রাষ্ট্রায়ত্ত সংস্থার যে কোনওটির ডিস্ট্রিবিউটর হতে শুধু www.lpgvitarakchayan.in সাইটেই আবেদন করতে হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ জুন ২০১৯ ০১:১৫
Share:

ভুয়ো ওয়েবসাইটের মাধ্যমে রান্নার গ্যাসের ডিস্ট্রিবিউটর নিয়োগের নামে প্রতারণাচক্র ফের সক্রিয় হয়েছে বলে অভিযোগ করল রাষ্ট্রায়ত্ত তেল সংস্থাগুলি। গত বছরও একই অভিযোগ উঠেছিল। রাজ্যে ইন্ডিয়ান অয়েলের চিফ জেনারেল ম্যানেজার (এলপিজি) অভিজিৎ দে বলেন, ‘‘কিছু অসাধু ব্যক্তি ভুয়ো সাইট মারফত ফের আর্থিক প্রতারণা শুরু করেছে বলে অভিযোগ এসেছে।’’

Advertisement

তেল সংস্থার কর্তারা জানান, তিনটি রাষ্ট্রায়ত্ত সংস্থার যে কোনওটির ডিস্ট্রিবিউটর হতে শুধু www.lpgvitarakchayan.in সাইটেই আবেদন করতে হয়। তাঁদের পরামর্শ, ঠিক সাইটের পুরো ঠিকানা লিখে ‘সার্চ’ করার বা তেল সংস্থার অফিসে যোগাযোগ করার।

কর্তারা আরও জানাচ্ছেন, সরকারি নিয়মে গোড়ায় শুধু নেটে আর্জির সময় কয়েক হাজার টাকা জমা দিতে হয়। পরের ধাপে প্রকাশ্যে লটারির মাধ্যমে নির্বাচিত হওয়ার আগে পর্যন্ত আর টাকা লাগে না। জায়গা পরিদর্শনের চার্জ ও পরিকাঠামো নির্মাণ করে চূড়ান্ত ছাড়পত্রের সিকিয়োরিটি ডিপোজিটের অর্থ তেল সংস্থার অফিসে ডিমান্ড ড্রাফটের মাধ্যমে জমা দিতে হয় আবেদনকারীকে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন