Adani Group

আদানিদের সংস্থায় ফের বিদেশি লগ্নি

গোষ্ঠীর প্রধান সংস্থা আদানি এন্টারপ্রাইজ়েসের ১.৬% এবং অপ্রচলিত বিদ্যুত সংস্থা আদানি গ্রিন এনার্জির ২.২% শেয়ার কিনেছে বিদেশি লগ্নিকারীরা। লগ্নি করেছে ৫০ কোটি ডলার করে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ জুন ২০২৩ ০৮:২৩
Share:

বাজারের আস্থা ফেরাতে মরিয়া গৌতম আদানি। —ফাইল চিত্র।

আমেরিকার সংস্থা হিন্ডেনবার্গ রিসার্চের রিপোর্টে ওঠা প্রতারণার অভিযোগের জেরে আদানি গোষ্ঠীর যে ক্ষতি হয়েছে, তা কাটিয়ে উঠে বাজারের আস্থা ফেরাতে মরিয়া কর্ণধার গৌতম আদানি। সংশ্লিষ্ট মহলের মতে, যাতে নগদের জোগানে টান না পড়ে এবং অটুট থাকে ঋণ পাওয়ার যোগ্যতা তারই চেষ্টা চলছে। সে জন্য এক দিকে যেমন নতুন লগ্নি করা হচ্ছে বিভিন্ন ব্যবসায়, অন্য দিকে তেমনই মন দেওয়া হয়েছে বিনিয়োগ টানায়। শেয়ার বাজারের তথ্য বলছে, এই পরিস্থিতিতে আমেরিকার লগ্নি সংস্থা জিকিউজি পার্টনার্স এবং আরও কিছু লগ্নিকারী আদানি গোষ্ঠীতে ১০০ কোটি ডলার (প্রায় ৮২০৩ কোটি টাকা) পুঁজি ঢেলেছে।

Advertisement

পরিসংখ্যান অনুযায়ী, গোষ্ঠীর প্রধান সংস্থা আদানি এন্টারপ্রাইজ়েসের ১.৬% এবং অপ্রচলিত বিদ্যুত সংস্থা আদানি গ্রিন এনার্জির ২.২% শেয়ার কিনেছে বিদেশি লগ্নিকারীরা। লগ্নি করেছে ৫০ কোটি ডলার করে। সূত্রের খবর, জিকিউজি আদানিদের সংস্থায় অনেক আগে থেকেই লগ্নি করছে। এমনকি তা বাড়িয়েছে হিন্ডেনবার্গের রিপোর্ট প্রকাশের পরে। আদানিরা অবশ্য কারচুপি করে শেয়ার দর বৃদ্ধি-সহ সব অভিযোগ অস্বীকার করেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন