Flipkart ready to launch video streaming service

ফ্লিপকার্টে এ বার দেখা যাবে অনলাইন সিরিজ, সিনেমা

ফ্লিপকার্টের মালিকানা সংস্থা ওয়ালমার্ট জানিয়েছে, আগামী সেপ্টেম্বর থেকেই ফ্লিপকার্টে বিনামূল্যে ভিডিয়ো দেখা যাবে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৯ ১৪:৫৯
Share:

অনলাইন সিরিজ ও সিনেমা দেখতে পাওয়া যাবে ফ্লিপকার্টে। ছবি সৌজন্য: শাটারস্টক।

ভারতের মধ্যে সব থেকে বড় অনলাইন ই-কমার্স সংস্থা ফ্লিপকার্ট এ বার আনছে তাঁদের ভিডিয়ো স্ট্রিমিং পরিষেবা। অ্যামাজনের সঙ্গে টেক্কা দিতে ফ্লিপকার্টের নতুন এই উদ্যোগ। বিনামূল্যের এই পরিষেবা দেওয়া হবে ফ্লিপকার্ট গ্রাহকদের জন্য অর্থাৎ যাদের অ্যাকাউন্ট রয়েছে শুধুমাত্র তাঁরাই পাবেন এই পরিষেবা।

Advertisement

ফ্লিপকার্টের মালিকানা সংস্থা ওয়ালমার্ট জানিয়েছে, আগামী সেপ্টেম্বর থেকেই এ দেশে এই পরিষেবা শুরু হবে। ফ্লিপকার্ট নিজস্ব কোনও ভিডিয়ো তৈরি করবে না। ২১ সেঞ্চুরি ফক্স, ওয়াল্ট ডিজনি এবং বালাজি টেলেফিল্মস-এর সিরিজ ও সিনেমা এখানে দেখানো হবে। ফ্লিপকার্টের বক্তব্য, নেটফ্লিক্স এবং অ্যামাজন প্রাইম ভিডিয়ো আসার পর ভারতের একটা বড় অংশের মানুষ অনলাইন ভিডিয়ো এবং সিরিজে মজেছেন। সে ক্ষেত্রে যদি ফ্লিপকার্ট বিনামূল্যে ভিডিয়ো পরিষেবা গ্রাহকদের দেয়, তা হলে তাদের গ্রাহক সংখ্যা প্রচুর বেড়ে যেতে পারে। অনলাইন শপিংয়ের সঙ্গে মানুষ বিনামূল্যে ভিডিয়ো দেখার সুযোগও পাবেন।

ফ্লিপকার্টের নতুন এই প্রচেষ্টা শুধুমাত্র অ্যামাজন প্রাইমকে টক্কর দিতেই নয়। একই সঙ্গে রয়েছে নেটফ্লিক্স এবং ভারতীয় অনলাইন ভিডিয়ো স্ট্রিমিং অ্যাপ হটস্টার, সোনি লাইভ, ইরোজ নাও, জি-ফাইভ, অল্ট বালাজি এবং এম-এক্স প্লেয়ার ইত্যাদি।

Advertisement

শপিং সাইটে এসে মানুষ কি ভিডিয়ো দেখতে আগ্রহী হবে? দুটো বিষয় তো একেবারেই আলাদা! এমন প্রশ্ন ওঠায়, ফ্লিপকার্টের সিইও কল্যাণ কৃষ্ণমূর্তি জানিয়েছেন, তাঁদের প্রধান উদ্দেশ্য গ্রাহকদের আকর্ষিত করা। বিশেষ করে ২০ থেকে ৩০ বছর বয়সী গ্রাহকদের টানা, যাঁদের অনলাইনে সিরিজ ও সিনেমা দেখার আগ্রহ রয়েছে।

ফ্লিপকার্ট তাদের অ্যাপকে নতুন ভাবে সাজিয়ে তুলছে। যেখানে ভিডিয়ো দেখার ব্যবস্থা থাকবে। গ্রাহক তাঁর পছন্দের ভাষায় সিরিজ এবং সিনেমা দেখতে পারবেন।

আরও পড়ুন: নেটফ্লিক্স, ডিজনি স্ট্রিমিং চ্যানেল-সহ ফেসবুক টিভিতে করা যাবে ভিডিয়ো চ্যাট

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন