Air

বিনা কারণে টিকিট বাতিল করায় জরিমানা হল উড়ান সংস্থার

তিনি জানতে পারেন ওই দিনের উড়ান বাতিল হওয়ায় তাঁর টিকিটগুলিও বাতিল করা হয়েছে। কিন্তু তখন বিমান বাতিলের কোনও কারণ জানায়নি উড়ান সংস্থা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০১৯ ১৮:৪১
Share:

গো এয়ার উড়ান সংস্থাকে জরিমানা করল ক্রেতা সুরক্ষা দফতর। ছবি শাটারস্টকের সৌজন্যে।

বিনা কারণে যাত্রীর টিকিট বাতিল করায় উড়ান সংস্থা গো-এয়ারকে প্রায় ৯৮ হাজার টাকা জরিমানা করল ক্রেতা সুরক্ষা দফতর। ২০১৫-র ১৭ ফেব্রুয়ারি মেয়ের বিয়ের অতিথিদের জন্য ২৫ টিকিট কেটেছিলেন জয়েশ পাণ্ড্য। কিন্তু কোনও রকম আগাম সতর্ক বার্তা না দিয়েই তাঁর টিকিটগুলি বাতিল করে দেওয়া হয়। সেই মামলাতেই জরিমানা হল গো এয়ার উড়ান সংস্থার।

Advertisement

২০১৫-র মে মাসে মেয়ের বিয়েতে অতিথিরা আসবেন বলে আমদাবাদ থেকে মুম্বইগামী গো এয়ার বিমানের টিকিট কেটেছিলেন তিনি। ২০১৪-র মে মাসে ওই টিকিটগুলি কেটেছিলেন তিনি। ২০১৫-র জানুয়ারি মাসে অতিথিদের নামের তালিকা উড়ান সংস্থাকে জমা দিতে গিয়ে তিনি জানতে পারেন ওই দিনের উড়ান বাতিল হওয়ায় তাঁর টিকিটগুলিও বাতিল করা হয়েছে। কিন্তু তখন বিমান বাতিলের কোনও কারণ জানায়নি উড়ান সংস্থা।

টিকিট বাতিল হয়েছে। কিন্তু মেয়ের বিয়েতে অতিথিরা আসবেন না, তা কি হয়? সে জন্য ৮৮ হাজার ৮১৬ টাকার বিনিময়ে অন্য একটি উড়ান সংস্থার থেকে ২৪ টিকিট কাটেন তিনি।

Advertisement

আরও পড়ুন: আরবিআই হেল্পলাইনে ফোন করে টাকা খোয়ালেন মুম্বইয়ের বাসিন্দা?

পরে সিভিল অ্যাভিয়েশনের ডিরেক্টর জেনারেলের কাছে তথ্য জানার অধিকার আইনে একটি আবেদন করেন তিনি। জবাবে তিনি জানতে পারেন ওই দিন গো এয়ারের বিমানটি বাতিল করা হয়নি।

এর পর ২০১৬তে গো এয়ারের বিরুদ্ধে ক্রেতা সুরক্ষা আদালতে ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন তিনি। সেই মামলার রায়েই এই জরিমানা হল গো এয়ার উড়ান সংস্থার।

আরও পড়ুন: মহিলা যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করবে ‘পিঙ্ক ট্যাক্সি’ পরিষেবা

(কাশ্মীর থেকে কন্যাকুমারী, গুজরাত থেকে মণিপুর - দেশের সব রাজ্যের গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদেরদেশবিভাগে ক্লিক করুন।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন