হোটেল ঘরের চাহিদায় টান, জানালেন ওবেরয়

পুরোদস্তুর ছন্দে ফিরতে একে হোঁচট খাচ্ছে বিশ্ব অর্থনীতি। তার উপর দেশের প্রায় সব শহরে হোটেল ঘরের জোগান এখন চাহিদার তুলনায় বেশি। মূলত এই দুই কারণেই পর্যাপ্ত সংখ্যায় অতিথি পেতে সমস্যায় পড়ছে হোটেল শিল্প।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৫ ০২:৩৭
Share:

নীতা অম্বানীর সঙ্গে হালকা মেজাজে পি আর এস ওবেরয়। কলকাতায় পিটিআইয়ের তোলা ছবি।

পুরোদস্তুর ছন্দে ফিরতে একে হোঁচট খাচ্ছে বিশ্ব অর্থনীতি। তার উপর দেশের প্রায় সব শহরে হোটেল ঘরের জোগান এখন চাহিদার তুলনায় বেশি। মূলত এই দুই কারণেই পর্যাপ্ত সংখ্যায় অতিথি পেতে সমস্যায় পড়ছে হোটেল শিল্প। বুধবার কলকাতায় এ কথা জানালেন দেশের অন্যতম অগ্রণী হোটেল সংস্থা ইআইএইচ-এর কর্ণধার পি আর এস ওবেরয়। চৌরঙ্গিতে যাঁদের ‘ওবেরয় গ্র্যান্ড’ শহরের অন্যতম ল্যান্ডমার্ক।

Advertisement

একই সঙ্গে সংস্থা জানিয়েছে, নিজেদের মূল কর্পোরেট অফিস গুড়গাঁওয়ে নিয়ে যাচ্ছে তারা। ফলে সংস্থা পরিচালনায় যুক্ত যে-সব কর্তা কলকাতায় বসেন, তাঁদের অধিকাংশকেও সেখানে নিয়ে যাওয়া হবে। দিল্লি থেকে সরে যাবে কর্পোরেট অফিসও। ওবেরয় অবশ্য জানান, কলকাতা থেকে রেজিস্টার্ড অফিস সরানোর পরিকল্পনা তাঁদের নেই।

এ দিন শহরে বার্ষিক সাধারণ সভায় ইআইএইচ জানিয়েছে, সংস্থা পরিচালনার মূল কাজকর্ম গুড়গাঁওয়ে নিয়ে যেতে সেখানে নতুন কর্পোরেট অফিস তৈরি হচ্ছে ১০০ কোটি টাকা খরচ করে। ভাইস চেয়ারম্যান শিবশঙ্কর মুখোপাধ্যায়ের দাবি, ‘‘কাজের সুবিধার জন্য এই সিদ্ধান্ত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন