Hyundai

হুন্ডাই নিয়ে আসছে ক্রেটার স্পোর্টস এডিশন, জেনে নিন দাম

এই গাড়িতে রয়েছে কালো ফেব্রিকের আসন, লেদার জড়ানো স্টিয়ারিং হুইল এবং ইলেকট্রিক সানরুফ।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৬ অগস্ট ২০১৯ ১৬:৪১
Share:

ভারতে আসল হুন্ডাই ক্রেটা স্পোর্টস এডিশন। ছবি- টুইটার থেকে সংগৃহীত।

ভারতে চার চাকার বাজারের বেশির ভাগটাই জুড়ে রয়েছে এসইউভি। এই প্রতিযোগিতায় হুন্ডাইও রয়েছে। কোরিয়ান এই সংস্থা এ বার নিয়ে আসছে তাঁদের নয়া গাড়ি হুন্ডাই ক্রেটার স্পোর্টস এডিশন। অত্যাধুনিক প্রযুক্তি এবং বেশ কিছু নতুন ফিচার নিয়ে আসা এই গাড়ির দাম প্রায় ১২ লাখ ৭৮ হাজার টাকা (এক্স শোরুম, মুম্বই)।

Advertisement

হুন্ডাই ক্রেটা-র স্পোর্টস এডিশন পেট্রল-ডিজেল এই দু’টি ভ্যারিয়েন্টেই পাওয়া যাবে। ভারতীয় বাজারে দাম হবে যথাক্রমে ১২ লাখ ৭৮ হাজার এবং ১৪ লাখ ১৩ হাজার টাকা। এই গাড়িটি ১.৬ লিটার ইঞ্জিনের ম্যানুয়াল ভার্সনে পাওয়া যাবে। গাড়ির আপগ্রেড হিসেবে ক্রেটা স্পোর্টস এডিশনে থাকছে স্মোকড প্রোজেক্টরের হেডল্যাম্প, গাড়ির রুফ রেল থাকছে ব্রাশড সিল্ভার রঙের। ফ্যান্টম ব্ল্যাক এবং পোলার হোয়াইট এই দু’টি কালার ভ্যারিয়েন্টে হুন্ডাইয়ের এই এসইউভি গাড়ি বাজারে পাওয়া যাবে।

এই গাড়িতে রয়েছে কালো ফেব্রিকের আসন, লেদার জড়ানো স্টিয়ারিং হুইল এবং ইলেকট্রিক সানরুফ। এই স্পেশাল এডিশনের গাড়িতে থাকছে অটো ক্লাইমেট কন্ট্রোল, ৭ ইঞ্চির টাচ স্ক্রিনের ইনফোটেইনমেন্ট সিস্টেম যাতে অ্যাপল কারপ্লে এবং অ্যানড্রয়েড অটো— দু’টিই সাপোর্ট করবে। এ ছাড়া থাকছে ওয়ারলেস চার্জিংয়ের সুবিধা, ডুয়াল এয়ারব্যাগ এবং অ্যান্টিলক ব্রেকিং সিস্টেম যা গাড়ি চুরি হওয়ার হাত থেকে রক্ষা করবে।

Advertisement

আরও পড়ুন: রেট্রো আর ফিচার্সের মেলবন্ধনে বাজারে নতুন বাইক আনল বেনেলি

আগামী ২২ অগস্ট বাজারে আসতে চলেছে কিয়া সেল্টোস। ঠিক তারই আগে বাজারে এল হুন্ডাই ক্রেটার স্পোর্টস এডিশন। কিয়া সেল্টোসের সঙ্গে কড়া প্রতিযোগিতা বজায় রাখতে হুন্ডাইয়ের এই সিদ্ধান্ত। টাটা মোটরও এ মাসের শেষের দিকে আনতে চলেছে হ্যারিয়ারের ‘অল ব্ল্যাক ভার্সন’।

আরও পড়ুন: বৈদ্যুতিক গাড়ির আসরে এবার টাটা মোটরস

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন